Health

করোনা রোগীকে ফেরানো যাবে না, বেসরকারি হাসপাতালগুলোকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

বহু বেসরকারি হাসপাতালই COVID- 19 আক্রান্ত রোগীদের ভর্তি নিতে চাইছেন না, এমন অভিযোগ উঠছে।

প্রেরনা দত্তঃ দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও ক্রমশই বাড়ছে করোনা সংক্রমিতের (COVID- 19) সংখ্যা।আর তার মধ্যেই বেসরকারি হাসপাতালগুলি খুবই গুরুত্যপূর্ণ ভুমিকা পালন করে। বহু বেসরকারি হাসপাতালই COVID- 19 আক্রান্ত রোগীদের ভর্তি নিতে চাইছেন না, এমন অভিযোগ উঠছে বেশ কিছুদিন ধরে। এই কথা মুখ্যমন্ত্রীর কানে যেতেই তৎপর হলেন তিনি। করোনা ভাইরাসে আক্রান্ত কোনও রোগীকেই যেন ফিরিয়ে দেওয়া না হয়, রাজ্যের বেসরকারি হাসপাতালগুলোর প্রতি এমনই আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানান, “আমরা ৫১ টি বেসরকারি হাসপাতালের সঙ্গে কথা বলে রেখেছি যাতে তারা এই পরিস্থিতিতে সহযোগিতা করে। করোনা আক্রান্ত রোগীদের কোনওভাবই ফেরানো যাবে না। ভুলে যাবেন না যে রাজ্য সরকার করোনা আক্রান্তদের চিকিৎসাজনিত সমস্ত ব্যয় বহন করছে। তাই আমি অন্যান্য বেসরকারি হাসপাতালগুলোর কাছে আবেদন করছি, আপনারা প্রয়োজনীয় সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা করুন, কাউকে ফেরাবেন না”, রাজ্য সচিবালয় নবান্ন থেকে এই বার্তা দেন মুখ্যমন্ত্রী।

এর আগেই করোনার ভয় দূর করে জরুরী পরিষেবা দিতে বেসরকারি হাসপাতালগুলিকে নির্দেশ দিয়েছে কেন্দ্র। কিছুদিন ধরে অভিযোগ উঠেছে, যে বেসরকারি হাসপাতালগুলিতে ডায়ালিসিস বা কেমোথেরাপির মতো জরুরী পরিষেবা প্রদান করা হচ্ছে না। আগে রোগীকে কোভিড পরীক্ষা করিয়ে আসার কথা বলা হচ্ছে। সেই পরিপ্রেক্ষিতেই রাজ্য সরকারকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।
করোনা ভাইরাসের সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে বহু চিকিৎসক তাঁদের ব্যক্তিগত চেম্বার বন্ধ রেখেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় সেই চেম্বারগুলিও ফের খুলতে বলেছেন .

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: