Nation

করোনা সংক্রমণের সন্দেহে ট্রেন থেকে নামানো হল রাশিয়ান দম্পতিকে।

কিছুতেই কোনোরকম রিস্ক নিতে চায়না কেউ, তাই নেওয়া হচ্ছে সকল রকম ব্যবস্থা।

@ দেবশ্রী : এবারে করোনার আতঙ্ক আতঙ্ক ছড়াল রাজধানী এক্সপ্রেসেও। এক রাশিয়ান দম্পতি অন্য যাত্রীদের নজরে পড়তেই শুরু ছড়িয়ে পড়ে গুজব। তাঁরা করোনা ভাইরাসে আক্রান্ত এই সন্দেহে, আতঙ্কিত হয়ে পড়েন অনেকেই। তাই বাধ্য হয়ে পাটনা স্টেশনে স্বাস্থ্য পরীক্ষা করা হয় দম্পতির। চিকিৎসক তাঁদের সুস্থ বলে ঘোষণা করার পর অবশেষে দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় ট্রেন।

এই মুহূর্তে করোনা ভাইরাসের কামড় থেকে বাঁচতে সকলেই অতিরিক্ত সচেতনতা অবলম্বন করে চলেছেন। বিদেশিদের দেখে যেন আতঙ্ক কয়েকগুন বেড়ে যাচ্ছে এদেশের বাসিন্দাদের। আর রবিবার সেই আতঙ্কের ফলই ভুগতে হল রাশিয়ান দম্পতিকে। জানা গিয়েছে, গত ২৭শে ফেব্রুয়ারি ভারতে আসেন ওই রাশিয়ান যুগল। সোমবার দিল্লি থেকে বিমানে দেশে ফিরে যাওয়ার কথা তাঁদের। তাই দিল্লি পৌঁছতে রবিবার হাওড়া থেকে রাজধানী এক্সপ্রেসে ওঠেন তাঁরা। প্রথম দিকে সবকিছু ঠিক থাকলেও কিছুক্ষণের মধ্যে গোটা ট্রেনে গুজব ছড়িয়ে পড়ে যে, করোনা আক্রান্ত ওই দম্পতি। এরপর সেই খবর যায় রেল আধিকারিকদের কাছে। বাধ্য হয়ে পাটনা স্টেশনে ট্রেন থেকে নামানো হয় তাঁদের। সেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা। এরপর চিকিৎসকরা সবুজ সংকেত দিতে ফের ট্রেনে ওঠার অনুমতি পান ওই রাশিয়ান দম্পতি।

এপ্রসঙ্গে পূর্ব মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রাজেশ সিং বলেন, বর্তমানে যা পরিস্থিতি তাতে এছাড়া কোনও উপায় ছিল না। এই মুহূর্তে গোটা বিশ্বে অব্যাহত করোনা আতঙ্ক। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বের ১২৩টি দেশ এই মুহূর্তে করোনা কবলিত। গোটা বিশ্বে দেড় লক্ষেরও বেশি আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষ। তাই এই মুহূর্তে সকল রকম সাবধানতা অবলম্বন করে চলা হচ্ছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: