Nation

করোনা সন্দেহে বৃদ্ধার দেহ সৎকারে বাধা,চলে ইটবৃষ্ট

পরীক্ষার ফল বেরনোর আগেই গ্রামবাসীরা ধরে নেন, ওই বৃদ্ধার মৃত্যু হয়েছে করোনাতেই।

প্রেরনা দত্তঃ করোনা সাথে সকলেই যুদ্ধ করে চলেছে প্রতিনিয়ত। তাঁর মাঝেই অনেকেই আশঙ্কা বা ভয়ের মধ্যে দিন কাটাচ্ছে। তেমনই সোমবার সন্ধ্যার ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে পঞ্জাবের এক প্রত্যন্ত গ্রাম অম্বালা । করোনাতেই মৃত্যু হয়েছে। কেবলমাত্র এই সন্দেহের বশেই এক বৃদ্ধার মৃতদেহ সত্কারে বাধা স্থানীয়দের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে আক্রান্ত পুলিস। চলতে থাকে পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্ট । রেহাই পাননি চিকিত্সকরাও । উন্মত্ত গ্রামবাসীদের হাতে আক্রান্ত হন তাঁরাও । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শূন্যে গুলি চালায় পুলিস ।

পরীক্ষার ফল বেরনোর আগেই গ্রামবাসীরা ধরে নেন, ওই বৃদ্ধার মৃত্যু হয়েছে করোনাতেই। তাঁর দেহ সত্কারে বাধা দেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস গেলে পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। পুলিসকে দেখেই ইট ছুড়তে থাকেন তাঁরা। হামলা চলে চিকিত্সকদের ওপরেও।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরেই হাঁপানিতে ভুগছিলেন। ইদানীং তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করান পরিবারের সদস্যরা। হাসপাতালে নিয়ে যাওয়ার পর কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান। তাঁর দেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর দেহটি তুলে দেওয়া হয় জেলা প্রশাসনের হাতে। করোনায় মৃতদের দাহ করার যে নির্দিষ্ট জায়গা আছে, সেখানে তাঁকে দাহ করার ব্যবস্থা হয়। এমন সময় শ্মশানে হাজির হয় গ্রামের লোকজন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: