Big Story

কর্মবিরতিতে বসছে AIIMS ,ভারত জুড়ে ব্যাহত চিকিৎসা পরিষেবা : এ লজ্জা কার ?

AIIMS-জানিয়েছে RDA-এর ২৪ ঘন্টার কর্মবিরতিতেই সামিল হবেন AIIMS, আগামিকাল দুপুর ১২টা পর্যন্ত !

NRS-এর আঁচ ছড়িয়েছে দেশ জুড়েই ধর্মঘটের ডাক দেওয়ার কথা জানিয়েছিল IMA। কিন্তু দেশের সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোকে কর্মবিরতির জন্য আহ্বান জানিয়েছেন তাঁরা, এর জন্য AIIMS-এর এই কর্মবিরতিতে যোগ দেওয়ার কথা থাকলেও গতকাল তাঁরা জানিয়েছিলেন ধর্মঘট নয় মিছিল সেরেই কাজে যোগ দেবেন ।


কিন্তু সিদ্ধান্ত বদল করে AIIMS-এর তরফে জানানো হয়েছে, RDA-এর আজ দুপুর ২৪ ঘন্টার কর্মবিরতিতেই সামিল হবেন AIIMS। জরুরি বিভাগ খোলা থাকলেও আউটডোর এবং অস্ত্রপচার বন্ধ থাকবে।

দুর্ভোগ আরও বাড়ার আশঙ্কা করছেন দেশবাসীরা । আর বেসরকারি স্বাস্থ্য ক্ষেত্রেও চরম দুর্ভোগের ইঙ্গিত। চিকিৎসক আন্দোলনের কোনও ইতি ঘটেনি এখন । চরম দুর্ভোগের মধ্যে পড়ছেন সাধারণ মানুষ। একের পর এক শর্তে পিছিয়ে গিয়েছে প্রশাসনের সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকও। আজই হবে বিকেল ৩ টের সময় জুনিয়র চিকিৎসকদের সাথে বৈঠক। নবান্নে আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী আর এতেই খানিকটা স্বস্তি মিলেছে বিভিন্ন মহলে।

রাজ্য সরকারের বিলম্বিত সিদ্ধান্তের জন্য সমগ্র দেশ বাসীর কাছে পশ্চিমবঙ্গ সমালোচনার মুখে পরে গেছে , এতে সবদিকের ক্ষতি। আগামীতে এই রাজ্যে শিল্প আসার ক্ষেত্রে বা পরিষেবা বা পরিকাঠামোতে বিনিয়োগ আসার ক্ষেত্রে বড় সংশয় গড়ে উঠেছে। দেশের বণিক সভা কে ডেকে যতই শিল্প সম্মেলন হোক , ভিতরে কিন্তু কেউ আস্তে রাজি নন। দেশের বণিক সভা গুলি সরকারি ভাবে মুখ না খুললেও হাবভাবে তারা খুশি নন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: