Analysis

কাটমানিতে মমতা কে ধরুক , জেলার নেতারা ওনার অনুপ্রেরণায় চলে, ওরা কি করবে ? : নেপালদেব ভট্টাচার্য

তৃণমূল ও বিজেপি এই রাজ্যে লুম্পেনরাই চালাচ্ছে , ওদের কাছে কি আশা করবে মানুষ। লুট আর খুন , দুটি দলই সাম্প্রদায়িক। বামেরা যদি অপ্রাসঙ্গিক হয় তাহলে মমতা ঝুলি ফেলছে কেন সিপিআইএমের কাছে : নেপালদেব ভট্টাচার্য

সিপিআইএমের ডাকসাঁইটের নেতা নেপালদেব ভট্টাচার্য খোলা খুলি বললেন “ওই দুটো দলের সম্পদ হল লুম্পেনরা। খুন লুট আর জাতি দাঙ্গা ছাড়া ওরা জানেনা কিছু।
আমরা রক্তের রাজনীতি করি না , তাই অনেকে মনে করে সিপিআইএম ফুরিয়ে গেছে। ভুল করছে ওরা জানেনা ৭০-৭৭ এর সন্ত্রাসের বিপক্ষে কি লড়াই করেছে বামেরা। মানুষ বুঝেছে মমতা কে , মিথ্যের ওপর দিয়ে রাজনীতি হয় না। নীতি ও আদর্শ থাকা দরকার , আসলে ওরা রাজনীতি যাদের সাথে করেছে তারাও ওই রকম। ৪২ শে শুন্য হলেও সারদা নারদা-তে কেউ যুক্ত নই। এখন জয় শ্রীরাম শুনে খেপে যাচ্ছেন, এখনও অনেক কিছু বাকি, বেকার যুবকরা যেভাবে হতাশাগ্রস্থ যে কোন সময় মমতাকে ঘিরে ধরবে। কাটমানিতে নিচুতলার নেতাদের ধরে কি লাভ , কালীঘাটের বাড়ী গিয়ে মমতা কে ধরুণ সব পাবেন।
অনেক হয়েছে এবার বামেরা আরও কঠিন লড়াইয়ে নামছে , বিজেপি জানে আর তৃণমূল বোঝে ৪২ শে ০ হলেও সিপিআইএম এক বার ঘিরতে আরম্ভ করলে তা থেকে বেড়ানোর সম্ভাবনা নেই।”

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: