Nation

কেন হয়না এমন ? আমাদের সকল এমপিরা

সাইকেল চড়ে পার্লামেন্টে যাবেন বা পাবলিক ট্রান্সপোর্টে নামবেন লোকসভার বাস স্ট্যান্ডে আর পাঁচটা সাধারণের মত ব্যতিক্রমী ব্যক্তিত্ব - ভারতের ঝুলিতে এখনও এক জনকে পাওয়া গেল !

মনসুখ লক্ষ্মণভাই ম্যান্ডভিয়া (জন্ম -১ লা জুন, ১৯৭২, ৪৭ বছর বয়সী) রাষ্ট্র প্রতিমন্ত্রী নৌ পরিবহণের কেন্দ্রীয় মন্ত্রী এবং রাসায়নিক ও সারের কেন্দ্রীয় মন্ত্রী।

তিনি গুজরাটের রাজ্যসভার সদস্য ও অত্যন্ত সরল সাধ সিধে মানুষ , জীবন যাত্রার মানও খুব সাধারণ তাই তিনি দেখা গেল সাইকেলে ছোড়ে পার্লামেন্টে যাচ্ছেন। আর এটা সাধারণত দেখাতো দূরের কথা পার্লামেন্টের কাছে কোন সাদারণ মানুষ যেতে পারেনা।
ম্যান্ডভিয়া মূলত সমাজ সেবার সাথে যুক্ত মানুষ , বিভিন্ন সমাজ কর্মীরা তার সহযাত্রী। মাঝে মধ্যে বেরিয়ে পড়েন সাইকেল নিয়ে নিজের এলাকায় মানুষের সাথে কথা বলতে।

তিনি তার বুদ্ধি ও চিন্তাশীল নেতৃত্বের জন্য সুপরিচিত, যা তিনি প্রায়ই একটু স্রোতের বাইরেই কথা বলে থাকেন। ২০১৫ সালে, তিনি জাতিসংঘে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হন যেখানে তিনি ‘২০৩০ সালের স্থায়ী উন্নয়নের জন্য এজেন্ডা’ সম্পর্কে কথা বলেন।

হোক না কিছু অন্য ভাবনা আসুক না কিছু ম্যান্ডভিয়া, যারা ট্যাক্সের টাকা দেদার খরচের বদলে আর পাঁচটা সাধারণ মানুষের মত থাকবে অথচ পার্লামেন্টে প্রিতিনিধিত্ব করবেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: