Sports Opinion

কে পাবে আইপিএলের মূল স্পনসরশীপ, ঘোষণা হবে আজকেই

এগিয়ে রয়েছেই টাটা সন্স, বড় চ্যালেঞ্জ রিলায়েন্স জিও

দেবশ্রী কয়াল : করোনা প্রবাহের জেরে, এমনিতেই অনেকটা পিছিয়েছে আইপিএল খেলা। তবে সকল রকম সুরক্ষা নিয়েই এবারে আমিরশাহিতেই হতে চলেছে আইপিএল খেলা। তবে এবারের টুর্নামেন্টে মূল স্পনসর কে হবে সেই নিয়েই প্রথম থেকে রয়েছে একটা বড় প্রশ্ন। সেই দৌড়ে রয়েছে অনেকেরই নাম। তবে কে হবে মূল স্পনসর তা হয়ত জানা যাবে আজ মঙ্গলবারই। আজ বেশ কয়েকটি সংস্থা মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে বিড জমা দেবে।

নতুন মরসুমের নির্ধারিত শুরুর ৪৫ দিন আগে লিগের স্পনসর হিসাবে ভিভো সরে গিয়েছিল এবং বিসিসিআইকে নতুন স্পনসরের সন্ধানে একপ্রকার বের হতে হয়েছিল।তবে সূত্রের খবর, ভারতীয় ব্র্যান্ড টাটা সন্স এখন আইপিএলের ১৩ তম সিজনে শিরোনামের পৃষ্ঠপোষক হয়ে দৌড়ের শীর্ষে রয়েছে। বাইজুস, রিলায়েন্স জিও, ড্রিম-11 এবং আন-একাডেমি এই দৌড়ে ছিল।

তবে এবারে বোর্ডের সবচেয়ে বড় উদ্বেগের বিষয়টি হল ভিভোর (প্রতি বছর ৪৪০ কোটি টাকা) এর সাথে একই চুক্তির পরিবর্তে প্রতিস্থাপন করা, তবে শিল্প বিশেষজ্ঞরা কোভিড-১৯ মহামারীটির অর্থনৈতিক প্রভাবকে সামনে রেখে এটিকে বাতিল করে দিয়েছিলেন। তবে এখন পর্যন্ত বিশেষজ্ঞদের মতে আগের তুলনায় বিসিসিআই আরও বেশি পরিমাণে পাবে। জানা যাচ্ছে যে নতুন শিরোনামের স্পনসরশিপ থেকে ৩০০ থেকে ৪০০ কোটি টাকা আয় করতে পারে এবারে বিসিসিআই। এছাড়া বিসিসিআই এর আগে কেবলমাত্র সেই সমস্ত সংস্থাকেই বিড করতে বলেছিল যাদের ৩০০ কোটি টাকার বেশি ব্যবসা হয়েছে।

তবে শিক্ষাগত প্ল্যাটফর্মগুলি বাইজুস এবং আন-অ্যাকাডেমি আরও বেশি অর্থ প্রদান করতে রাজী বলে মনে হচ্ছে, কিন্তু টাটা সন্স স্পনসররটি পছন্দ করার পক্ষে কারন এটি একমাত্র ভারতীয় ব্র্যান্ড। ” তাই মনে করা হচ্ছে হয়ত টাটা সন্স মূল স্পনসরশিপ পেতে পারে। তবে এখনও কিছুই কিন্তু ঠিক নেই। এই দৌড়ে রয়েছে রিলায়েন্স, যা বেশ কঠিন চ্যালেঞ্জ অন্যদের জন্যে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: