Sports Opinion

কে হবে আইপিএলের মূল স্পনসর ? তালিকায় এবার রামদেবের পতঞ্জলি

বিদায় নিয়েছে ভিভো, মূল স্পনসর হওয়ার দৌড়ে বড় বড় সব সংস্থা

দেবশ্রী কয়াল : প্রশ্ন হল আসন্ন আইপিএল ম্যাচের মূল স্পনসর হবে করা ? কারন দেশজুড়ে চীনা দ্রব্য বয়কটের ডাকের পর চলতি IPL-এর টাইটেল স্পনসর ভিভো ইতিমধ্যেই বিদায় নিয়েছে। দু’‌পক্ষের আলোচনার পর সরে গিয়েছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা। এদিকে খেলা প্রায় শুরুর মুখে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি কার্য। এই সময়েই একটা বড় প্রশ্ন ঘুরছে আয়োজকদের মনে। কে হবে এবারের IPL-এর মূল স্পনসর? নাহলে দেখা দিতে পারে বড়সড় আর্থিক সমস্যা। মূল স্পনসর হওয়ার জন্য আগেই রিলায়েন্স-সহ একাধিক সংস্থার নাম উঠে এসেছিল।আর এবার নাম উঠে আসছে বাবা রামদেবের সংস্থা পতঞ্জলির নাম।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাত্‍কার দিতে গিয়ে বিষয়টি নিয়ে বলেন পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা। তিনি বলেন, ‘‌’‌পতঞ্জলি ব্র‌্যান্ডকে বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলতে হবে। আর সেজন্য আমরা IPL-এর মূল স্পনসর হওয়ার সবরকমভাবে প্রচেষ্টা চালাবো।’‌’ তিনি আরও বলেন, খুব শীঘ্রই এ ব্যাপারে বোর্ডের কাছে প্রস্তাবও পাঠাতে চলেছেন তাঁরা।

করোনা যাবে বারবার খেলার উপর প্রভাব পড়েছে। পিছিয়েছে আইপিএল খেলা। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয় আমিরশাহিতে হবে খেলা, কারন খেলা না হলে একটা বড়সড় আর্থিক ক্ষতি হত। তাই এই করোনা পরিস্থিতিতে IPL-এ আর আর্থিক প্রভাব নাও পড়তে পারে। আর পতঞ্জলি যদি এবারের IPL-এর মূল স্পনসর হয়, তাহলে সেক্ষেত্রে লাভ হবে বাবা রামদেবের সংস্থারই। কারণ এক্ষেত্রে বিশ্বব্যাপী তাঁদের পরিচিতি আরও অনেকটা মানে বাড়বে। তাই এই পদক্ষেপটি সংস্থার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

জনপ্রিয় মোবাইল সংস্থা VIVO স্পন্সর থেকে সরে দাঁড়ানোর কথা জানাতেই বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টের মূল স্পনসর হওয়ার দৌড়ে ভেসে ওঠে একাধিক নাম। সেই তালিকায় জিও যেমন রয়েছে, তেমনই রয়েছে ভারতীয় টিমের স্পনসর বাইজুসও। সেখানে শোনা গেছে অ্যামাজনের নামও। তালিকায় কোকা-কোলাও রয়েছে। স্পনসরের দৌড়ে পিছিয়ে নেই আদানি গ্রুপও। যা খবর, তাতে আগামী সপ্তাহেই বিড হতে পারে। আর এবার সেই দৌড়ে এসে গেল রামদেবের পতঞ্জলিও। এখন দেখার বিষয় কে এবারে হয় আইপিএল ম্যাচের মূল স্পনসর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: