Nation

কোয়ারিন্টিন সেন্টারেও মনোরঞ্জনের ব্যবস্থা, নর্তকীদের ডেকে আসর বসানোর অভিযোগ!

মঙ্গলবার সেই নাচের আসরের একটি ছবি প্রকাশ পেয়েছে।

প্রেরনা দত্তঃ লকডাউনে বাড়িতে থাকতে অনেকেরই বিরক্ত লাগছে। কিন্তু কোয়ারেন্টাইন সেন্টার বা হাসপাতাল আরও বিরক্তিকর। কিন্তু কোয়ারেন্টাইন সেন্টারেও যে বিরক্তি লাগবে না তা প্রমাণ করে দিল পড়শি রাজ্য বিহার। ওই রাজ্যের এক কোয়ারেন্টাইন সেন্টারে আয়োজন করা হল বিশেষ জলসা।সমস্তিপুর জেলার কারাখ গ্রামে একটি করোনা কোয়ারিন্টিন সেন্টারে বাইরে থেকে নর্তকীদের এনে নাচগানের আসর বসানোর অভিযোগ।

সেই ঘটনার একটি ছবিও প্রকাশ্যে এসেছে।বিষয়টি প্রকাশ্যে আসার পরই তদন্তের নির্দেশ দিয়েছে জেলা প্রসাশন।কোয়রান্টিন সেন্টার থেকে সংশ্লিষ্ট আধিকারিক বা চিকিৎসকদের অনুমতি ছাড়া যেমন বাইরে বেরনো নিষিদ্ধ, তেমনি অনুমতি ছাড়া সেখানে কেউ ঢুকতেও পারেন না। কিন্তু সেই নিয়ম ভাঙার খবরই প্রকাশ্যে চলে এল। বিহারের সমস্তিপুরা জেলার কারাখ গ্রামের কোয়রান্টিন সেন্টারে এই ঘটনা বলে জানা গিয়েছে। সেখানে মনোরঞ্জনের জন্য বাইরে থেকে নর্তকীদের আনা হয় বলে অভিযোগ।

এই প্রেক্ষিতে অতিরিক্ত কালেক্টর বলেন, আমরা বিষয়টা খতিয়ে দেখছি। ব্যবস্থা নেওয়া হবে। আমরা সেখানে টিভি-র বন্দোবস্ত করেছিলাম। কিন্তু, অন্য কোনও ধরনের বাইরে থেকে মনোরঞ্জন আমদানি করার অনুমতি দেওয়া হয়নি।

সংবাদ সংস্থা এএনআই-এর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে মঙ্গলবার সেই নাচের আসরের একটি ছবি প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি স্কুল বিল্ডিংয়ের সামনে অন্তত তিন জন মহিলা নাচছেন। তাঁদের সামনে মাইক্রোফোন দাঁড় করানো রয়েছে। বিদ্যুতের আলোর ব্যবস্থা করা হয়েছে নাচ দেখার জন্য। আর আর সেই নাচের মঞ্চে কয়েকজন বসেও রয়েছেন। তাঁরা সম্ভবত হারমোনিয়াম বা অন্যান্য বাদ্যযন্ত্রে সঙ্গত দিচ্ছেন। আর আশপাশে ভিড় করে বেশ কয়েকজন সেই নাচ-গান দেখছেন

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: