Health

ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ, আক্রান্ত হয়েছে ৮১,৯৭০

একদিকে যেমন বাড়ছে আক্রান্তের পরিমান অপরদিকে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা

@ দেবশ্রী : সারা ভারতে করোনা দাপিয়ে বেড়াচ্ছে। তার দাপটে এখনও ত্রস্ত দেশবাসী। শুক্রবার ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮১,০০০। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৩, ৯৫৭ টি নতুন কোভিড রোগী এবং ১০০ জন মারা গেছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৮১,৯৭০ এ পৌঁছেছে ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৬৪৯ জন। মোট আক্রান্তের ৫১,৪০১ জন সক্রিয় রয়েছেন এবং ২৭,৯১৯ জন রোগী হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। একজন ব্যক্তি আগেই অন্য দেশে চলে এসেছেন। বর্তমানে ভারতে সুস্থতার হার ৩০ শতাংশেরও বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে,”গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৯৬৭ জন নতুন করে আক্রান্ত এবং ১০০ জন মারা গেছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ৮১, ৯৭০। যার মধ্যে ৫১, ৪০১ টি সক্রিয় মামলা, ২৭, ৯১৯ জন নিরাময় হয়ে বাড়ি ফিরেছেন।” তামিলনাড়ু (৯, ৬৭৪), গুজরাট (৯,৫৯১) জন আক্রান্ত যেখানে মহারাষ্ট্রে (২৭,৫২৪) জন আক্রান্ত। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত বিপুল হারে বাড়ছে। দিল্লিতে কোভিড -১৯-র তালিকায় আক্রান্তের সংখ্যা ৮০০০-ছাড়িয়ে ৮,৪৭০ এ পৌঁছেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ক্রমাগত দাবি জানাচ্ছেন যে দেশে করোনা থেকে সুস্থতার হার ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৩৩.৬৬ শতাংশ। প্রতি তিন জন করোনা আক্রান্তের মধ্যে এক জন সুস্থ হয়ে উঠছেন। কিন্তু সত্যিই কি সুস্থ হয়ে উঠছেন এতজন, নাকি মৃদু উপসর্গের করোনা আক্রান্তদের ১০ দিন পর হাসপাতাল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়ার নয়া নির্দেশিকার সৌজন্যে বাড়ছে এই ডিসচার্জের তালিকা? স্বাস্থ্য মন্ত্রকের নতুন ‘ডিসচার্জ নির্দেশিকা’কে হাতিয়ার করেই করোনায় সুস্থতার হার নিয়ে এবার প্রশ্ন তুলছেন চিকিত্‍সকদের একাংশ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: