Weather

ক্লান্তিকর গরমে অবশেষে নিস্তারের আশা , বৃষ্টি আসছে !

রাজ্যবাসীর জন্য সুখবর। প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে -ঢুকল রাজ্যে। অবশেষে প্রবল দাবদাহের হাত থেকে স্বস্তি। জুড়ালো প্রাণ। উত্তরবঙ্গে মালদায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গেও।

মুখ ভার রবিবার সকাল থেকেই আকাশের । মেঘলা আকাশ সঙ্গে ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। মালদায় তুমুল বৃষ্টি হচ্ছে, রবিবার ভোর রাত থেকেই শুরু হয় প্রবল ঝড়। সেইসঙ্গে বজ্রপাত সহ মুষলধারে বৃষ্টি শুরু হয় মালদায়। প্রবল ঝড়বৃষ্টির জেরে আমের খুব ক্ষতি হয়ে গিয়েছে। ট্রেন পরিষেবাও কিছুটা বিপর্যস্ত। বিদ্যুত্ পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। নদীয়াতে, হাওড়া সকাল থেকেই মেঘলা আকাশ। বেলা বাড়তেই ঝোড়ো হাওয়া আর তার সাথে জেলার সর্বত্র শুরু হয়েছে বৃষ্টি। অসম্ভব গরমে নিস্তারের পথে অর্ধেক বঙ্গ।

উত্তর দিনাজপুরে শনিবার গভীর রাত থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে রায়গঞ্জ । সাথে চলছে লাগাতার বৃষ্টি সহ ঝড় । শেষ কয়েক দফা ভোটের সময় থেকেই পুড়ছিল গোটা রাজ্য। মাত্রাতিরিক্ত গরম, সঙ্গে আর্দ্রতা। নাভিশ্বাস উঠে গিয়েছিল রাজ্যবাসীর। কিন্তু কালবৈশাখিরও দেখা মেলেনি। জুনের দ্বিতীয় দিনেই এল সুখবর।

জন সতর্কতা : প্রবল বৃষ্টির সম্ভবনা কলকাতা ও পার্শবর্তী অঞ্চল জুড়ে
বড় গাছের নিচ্ থেকে সরে থাকা ভালো
পুরানো বাড়ি থেকে দূরে থাকা ভালো
হটাৎ বৃষ্টির জল ভালো নয় , ছাতা ব্যবহার করুন
দঃ ১১ কি.মি./ঘণ্টা
দমকা বাতাস: ৩০ কি.মি থেকে ৪২./ঘণ্টা
সর্বোচ্চ অতিবেগুনি সূচক: 11 (প্রচণ্ড)
বজ্রবিদ্যুৎ সহ ঝড়: ৬০%
বৃষ্টি: 4 মিমি

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: