West Bengal

খাসির বদলে নাকি কুকুর বিক্রি, এই গুজব রটাতে গ্রেফতার ৪ জন

আসলে নাকি দোকানের মালিককে ফাঁসানোর জন্যই এত কিছু

@ দেবশ্রী : কিছু দিন আগেই একটি ঘটনা খুব ভাইরাল হয় যে, গল্ফ গ্রিন এবং বিজয়গড়ের কাছে শ্রী কলোনি বাজারে লুকিয়ে খাসির মাংসের বদলে বিক্রি হচ্ছে কুকুরের মাংস। কিন্তু আদতেই ছিল সেটা একটা গুজব। আর সেই গুজবের দায়ে, ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। জানা যাচ্ছে, বহুদিনের পুরনো ছবি ব্যবহার করে ওই বিক্রেতার বিরুদ্ধে গুজব রটানো হয়েছে বলে অভিযোগ।

শ্রী কলোনি বাজারের ওই মাংস বিক্রেতার নাম কার্তিক পাল। প্রত্যক্ষদর্শীদের কথায়, ‘বুধবার কার্তিকবাবুর দোকানের শাটার অর্ধেক নামানো ছিল। সেই সময় ভিতর থেকে কুকুরের আর্তনাদ শুনতে পান ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য ব্যবসায়ীরা। দীর্ঘক্ষণ বিষয়টি লক্ষ্য করার পর ওই দোকানের সামনে জড়ো হন অন্যান্য ব্যবসায়ীরা। এরপর শাটার তুলতেই ওই দোকানের ভিতর থেকে মুখ ও পা বাঁধা অবস্থায় উদ্ধার হয় একটি কুকুর। এরপর ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে বাজার। ভিডিওটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

খবর পেয়েই শ্রী কলোনি বাজারে যায় নেতাজিনগর থানার পুলিশ। সকলের অভিযোগের ভিত্তিতে ওই ব্যবসায়ীকে আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ব্যবসায়ীর কথায়, খাবার দেওয়ার জন্য কুকুরটিকে দোকানের ভিতর নিয়ে গিয়েছিলেন তিনি। তার কথার ভিত্তিতে সোশ্যাল মিডিয়ার ছবি খতিয়ে দেখা হয়। তাতেই পুলিশের দাবি, ওই ছবিটি বহুদিনের পুরনো। এরপরই বিষয়টি খতিয়ে দেখে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় এমন গুজব ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছে পুলিশ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: