Health

খুব বেশি দেরি নয়, হয়তো আর হাতে গোনা কিছু দিনের মধ্যেই চিনতে পেরিয়ে যাবে ভারত

বিশেষজ্ঞদের আশঙ্কা, যে হরে সংক্রমণ বাড়ছে তাতে চিন কে ছুতে খুব বেশি সময় লাগবেনা ভারতের

পল্লবী : শুরুতেই দেশের প্রধানমন্ত্রীর লোকডাউন সিদ্ধান্ত কে কুর্নিশ জানিয়েছিল বিশ্ব স্বাস্থ সংস্থা। কিন্তু ভবিষ্যতের কথা ভাবিয়েছিলো সকলকেই কারণ ভারতের জনঘনত্ব অনেক বেশি ,আর সেই ভাবনাই সত্যি হতে চলেছে সময়ের সাথে সাথে। শীঘ্রই সংক্রমণের নিরিখে ভারত চিনকে ছুঁয়ে ফেলবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। শনিবার পর্যন্ত দেশে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৫৯,৬৬২।

দেশে রোজই দ্বিগুণ হারে বাড়ছে করোনার সংক্রমণ। পরিস্থিতি ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে। চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৩ হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত সেদেশে ৮২,৮৮৭ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতে করোনার সংক্রমণ যেভাবে ছড়াচ্ছে তাতে শীঘ্রই চিনকে ছুঁযে ফেলবে ভারত।

রোগীর সংক্রমণ চিহ্নিত করতে সরকারি তরফ থেকে আনা হয়েছে আরোগ্য সেতু অ্যাপ। আর সেখানেই দেখা যাচ্ছে চার দিনে তিন হাজারের বেশি দৈনিক নতুন কেসের তিনটি উদাহরণ রয়েছে। ইতিমধ্যেই দেশে নেভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের কাছে পৌঁছেছে।তবে কি শেষ রক্ষা সম্ভব হবেনা। এত সতর্কতা, এত সাবধানতা অবলম্বন করেও কি আটকানো যাবেনা সংক্রমণের এই হার ? সময় থাকতে থাকতে গ্রহণ করা সত্ত্বেও কেন আসলো এরূপ পরিস্থিতি। তবে এর দায়ভার কার ? স্বাস্থ মন্ত্রকের নাকি সব দোষই ছিল দেশের সাধারণ মানুষের !

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: