Nation

খুলছে কেদারনাথের দ্বার, ভক্তদের স্বার্থে

রয়েছে বেশ কিছু নিয়মাবলী, প্রত্যেক বছরের এই ন্যায় এবারের চিত্র আলাদা

@ দেবশ্রী : বহু দিন ধরে ছিল ভগবানের দরজা। করোনা আতঙ্কে বন্ধ হয়েছিল মন্দিরে প্রবেশ। তবে এবারে পাল্টাতে চলেছে সেই দৃশ্য। পুণ্যার্থীদের জন্য খুলে যাচ্ছে মন্দিরের দ্বার। এবার করোনা আবহেও বাবা কেদারনাথের দর্শন করতে পারবেন ভক্তেরা। শনিবার এমনটাই জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

তিনি বলেন উত্তরাখণ্ডের মানুষ কেদারনাথ দর্শন করতে পারবেন। তবে আপাতত অন্য কোনও রাজ্যের মানুষকে পূণ্যার্থী হিসেবে কেদারনাথে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। মুখ্যমন্ত্রী বলেন রাজ্যের গ্রিন জোনগুলিকে সম্পূর্ণ খুলে দেওয়া হবে। সেখানকার মানুষ কেদারনাথ মন্দির দর্শন করতে পারেন। তবে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে মন্দিরের দর্শন করতে হবে, এমনটাই শনিবার জানান রাওয়াত।

গত ২৯ এপ্রিল করোনা ভাইরাসের আতঙ্কের মাঝেই নিয়ম অনুযায়ী খুলে যায় কেদারনাথ মন্দির। তবে সংক্রমণ ছড়িয়ে পড়া এড়াতে কেদারনাথ মন্দিরে এবার প্রবেশাধিকার নেই কারোর। বুধবার ভোর তিনটের সময় শিবলিঙ্গের মন্দিরের দরজা খোলার উপাচার শুরু হয়। প্রধান পুরোহিত পুজো শুরু করেন। সূত্রের খবর কেদারনাথ মন্দিরে প্রথম পুজো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে। গাঁদা ফুলের মালা দিয়ে সাজিয়ে তোলা হয়েছে মন্দির। দেবস্থান বোর্ডের সদস্য বি ডি সিং উপস্থিত ছিলেন এই পুজোয়। ছিলেন বোর্ডের আরও ২০ জন সদস্য।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: