Big Story

গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭৭৬ জনের, যা কিনা গত এক মাসের মধ্যে আমেরিকায় সর্বনিম্ন।

প্রেরনা দত্তঃ আমেরিকায় সংক্রমিত ও মৃতের সংখ্যা রোজ বেড়েই চলেছে। মোট মৃতের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গিয়েছে। আক্রান্ত প্রায় সাড়ে ১৩ লক্ষ ৬৭ হাজার ৬৩৮। তবে তাঁদের মধ্যে ২ লক্ষ ৫৬ হাজারেরও বেশি রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন।তবে তার মধ্যেও আশার আলো দেখছে আমেরিকা, শেষ ২৪ ঘন্টায় সর্বনিম্ন মৃত্যু হয়েছে সেখানে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭৭৬ জনের, যা কিনা গত এক মাসের মধ্যে আমেরিকায় সর্বনিম্ন।
গোটা পৃথিবীতে করোনা সংক্রমণ সাড়ে ৪১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮৩ হাজার ৮৭৬জন মানুষের। এদেশের বেশিরভাগ আক্রান্তই হয়েছে নিউ ইয়র্কে (৩,৪৫,৪০৫) ও নিউ জার্সিতে (১,৪০,০০৮)। গত কয়েক সপ্তাহ থেকেই আমেরিকায় মৃত্যু মিছিল ঘোরাফেরা করছে হাজার থেকে ২৫০০-এর ঘরের মধ্যে। বেশিরভাগ দিনই প্রায় ২০০০-এর কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। সেই তুলনায় রবিবারে মৃত্যু সংখ্যা অনেকটাই কম। মার্কিন রাস্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা ভ্যাকসিন আমেরিকা হাতে পাবে এবছরের মধ্যেই। ওয়াশিংটন ডিসির লিংকন মেমোরিয়ালে ফক্স নিউজের “টাউন হল” নামক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ট্রাম্প বলেন, তিনি আশা করেন এ বছরের শেষের মধ্যে আমেরিকার যাতে চলে আসবে করোনা ভাইরাসের ভ্যাকসিন।

কিন্তু ইতিমধ্যে করোনা ভাইরাসের বিষয়কে কেন্দ্র করে এবার মার্কিন সাম্রাজ্য দুভাগে বিভক্ত হতে শুরু করে দিয়েছে। ট্রাম্প এই বিশৃঙ্খল বিপর্যয়ের জন্য দায়ী, তীব্র প্রতিক্রিয়া ওবামার। করোনা মোকাবিলায় ট্রাম্প সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, এই বিশৃঙ্খল বিপর্যয়ের জান্য দায়ী ট্রাম্প নিজেই।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: