West Bengal

গরিব অসহায়দের মুখে অন্ন তুলে দিতে উদ্যোগী ব্যবসায়ী সমিতি

লকডাউনের জেরে আজ যাঁরা চরম সঙ্কটে তাদের পাশে দাঁড়ানোর আর্জি সকলকে

@ দেবশ্রী : করোনার সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে চলছে তৃতীয় দফার লকডাউন। তবে এই লকডাউনের জেরে সমস্যায় পড়ছে অনেক মানুষ। যারা দিন আনি দিন খাই, যাঁদের দিনের হিসাবে রোজগার তারাই পড়েছে এখন সবথেকে বেশি সমস্যায়। কাজ না থাকায়, দুবেলার অন্ন জোগাড় করতে বেশ বেগ পেতে হচ্ছে তাদের। তবে এই সব অসহায় মানুষ গুলি যাতে অনাহারে না দিন কাটান তার জন্য ত্রাণ তহবিল নিয়ে এগিয়ে এসেছে অনেকেই। এবারে গরিবদের সাহায্য করতে এগিয়ে এল জোকা দিকেই তারাতলার ব্যবসায়ী সমিতি। মাত্র কিছুন জন মিলেই তাদের এই উদ্যোগ।

এই সমিতির কিছু দোকানদার, পাড়ার কিছু জন ও আরও কিছু জন মিলে ৫০০ জন গরিবদের মুখে আজ তুলে দেবে খিচুড়ি তরকারি। আজকের দিনে কজন বা সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেয়। কিন্তু অনাহারে যাতে চোখের জল ফেলে কেউ রাতে ঘুমাতে না যায় তার জন্য ব্যবসায়ী সমিতির এ এক ছোট্ট প্রয়াস। সবাই একসাথে মিলে, সকল নিয়ম মেনেই সকাল ৯ টা থেকে শুরু হয়েছে এর কাজ। সন্ধ্যে বেলা মানুষের হাতে তুলে দেওয়া হবে গোবিন্দ ভোগ চালের খিচুড়ি ও সাথে তরকারি।

ব্যবসায়ী সমিতি

লকডাউনের জেরে ব্যবসার হালও কিন্তু বেশ খারাপ, কিন্তু তারপরেও যে সব মানুষরা আজ সঙ্কটের মধ্যে রয়েছেন, তাঁদের মুখে খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে ব্যবসায়ী সমিতি। নিজেদের পক্ষে যতটা সম্ভব ততটা করার চেষ্টা করেছে তারা। আগামীদিনে অর্থের ভান্ডার আরও একটু শক্ত হলে আরও মানুষকে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিতে চায় ব্যবসায়ী সমিতি। ওপিনিয়ন টাইমস ব্যবসায়ী সমিতির এই উদ্যোগকে জানায় কুর্নিশ, এবং চায় এই রকম ভাবেই যেন তাঁরা মানুষের পাশে আগামী দিনে দাঁড়াতে পারেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: