Sports Opinion

গাওয়ারের মুখে পঞ্চমুখিত হলেন মহারাজ

গাওয়ার বলেছেন, ''সৌরভের সব চেয়ে বড় গুণ, ও খুব ভাল মানুষ

পল্লবী : এবার গাওয়ারের মুখে পঞ্চমুখিত হলেন মহারাজ। তিনি বলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলি একেবারে উপযুক্ত এবং দক্ষও। গাওয়ার মনে করেন, ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব সামলানো আইসিসি প্রধানের চেয়েও কঠিন। তবে কেন কঠিন সে প্রশ্নের উত্তরেও তিনি বলেন, ”ভারতীয় ক্রিকেট-সমর্থকেরা প্রচণ্ড উত্‍সাহী। তাই প্রশাসকের চাপটাও বেশি। তবে সৌরভ শুরুটা খুব ভাল করেছে।” তিনি আরও বলেন, ”আমি সৌরভের সঙ্গে অনেক বার কথা বলেছি। এটা বুঝেছি, কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ও সকলের পরামর্শ নেয়। এটা ওর বরাবরের স্বভাব। তার পরে সঠিক সিদ্ধান্তটা নেয়।”

একটি অনলাইন শো-তে ভক্তদের সঙ্গে আলাপচারিতায় দৃষ্টিনন্দন প্রাক্তন বাঁ হাতি ব্যাটসম্যান অনুজ বাঁ হাতি সৌরভকে নিয়ে বলেন, ”এত দিনের অভিজ্ঞতা থেকে বুঝতে পেরেছি, ভারতীয় বোর্ডের দায়িত্ব সামলানো একেবারেই সহজ নয়। অনেক কিছু জানতে হয় একজন বোর্ড প্রেসিডেন্টকে। সৌরভের মতো ব্যক্তিত্বের জন্য এ ধরনের দায়িত্বই মানায়।”,”ক্রিকেট পরিচালনার ক্ষেত্রে রাজনৈতিক মুন্সিয়ানা দরকার হয়। ক্রিকেটের বাইরেও একাধিক বিষয়ে নজর রাখতে হয় ক্রিকেট সংস্থার প্রেসিডেন্টকে। সৌরভের সেই রাজনৈতিক মুন্সিয়ানা আছে।”

গাওয়ার বলেছেন, ”সৌরভের সব চেয়ে বড় গুণ, ও খুব ভাল মানুষ। সঠিক মনোভাবের সঙ্গে ইতিবাচক মানসিকতা ওকে অনেকটাই এগিয়ে রাখবে অন্যদের চেয়ে।” গাওয়ার স্পষ্ট করে দেন, ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব ঠিকঠাক সামলে চলা সৌরভ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রধানের দায়িত্ব খুব ভাল ভাবেই করে দিতে পারবেন। কারণ, তাঁর মতে, ভারতীয় বোর্ড চালানো সব চেয়ে কঠিন।

প্রাক্তন এই খেলোয়াড়ের সাথে একটি বিষয়তে আপনারাও একমত হবেন আশাকরি, যে বিষয়টি হলো ভারতীয় ক্রিকেট প্রেমী বা ভক্তদের কথায়। ভারতের একটা বিরাট অংশের মানুষের রোজের জল-খাবারের সাথে ক্রিকেট থাকবেই থাকবে, আবার তা যদি আইপিএল বা বিশ্বকাপ মরসুম হয় তাহলে তো কথায় নেই। তাই সেই সকল মানুষের উৎসাহে মদত দিতে দাদাকে যে পারদর্শী হতেই হবে ! কিন্তু এই বছরে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ-এর মতো একটা টুর্নামেন্ট কে বড্ডবেশীই মিস করছেন সকল ভক্তমহল।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: