Big Story

গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধ করে দিল অসম সরকার

অসমে করোনাভাইরাস সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩।

প্রেরনা দত্তঃ দেশের সর্বত্রই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৷ বাদ যায়নি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিও ৷ অসমে গত কয়েকদিনে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা ৷ বৃহস্পতিবার অসমে যে নতুন করে ৮জনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে, তাঁদের মধ্যে আছেন গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতালের এক পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল ছাত্র।তাই রাজ্যের সবচেয়ে বড় হাসপাতালে নতুন রোগী ভর্তি নেওয়া বন্ধ করে দিল অসম সরকার। নতুন রোগীদের জন্য সামনের কয়েকটা দিন হাসপাতাল বন্ধ করে দিতে হচ্ছে। যদিও ইতিমধ্যেই ভর্তি হওয়া রোগীদের ও নতুন লালারসের নমুনা সংগ্রহের জন্য বিশেষ আয়োজন করা হবে।

গুয়াহাটিতে তিন ও শিলচরে আরও চারজন পজিটিভ হওয়ায় অসমে করোনাভাইরাস সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩।মন্ত্রী জানান, ইতিমধ্যে রাজ্যের ২৫ হাজার গ্রামে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ শুরু হয়েছে। জ্বর বা শ্বাসকষ্টের সমস্যা রয়েছে, এমন লোকজনকে খুঁজে বের করে, নমুনা সংগ্রহ করা হচ্ছে। মাস্ক না-পরে রাস্তায় বেরোলে, ৫০০ টাকা জরিমানা করার কথাও ঘোষণা করেছেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি জানান, আগামী ২৫ দিন ধরে গ্রামে গ্রামে ঘুরে এই নমুনা সংগ্রহ করা হবে। মেডিক্যাল টিম ডাক্তার, নার্স, প্যারামেডিক্যাল স্টাফ ও ল্যাবরেটরি টেকনিশিয়ানরা রয়েছেন। ইনফ্লয়েঞ্জার লক্ষণ রয়েছে, এমন সকলের পরীক্ষা হবে। করোনার জন্য নমুনা সংগ্রহের পাশাপাশি ম্যালেরিয়া ও জাপানি এনকেফালাইটিসের পরীক্ষাও করা হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: