Big Story

গৌতম দেব : “মমতা আমাদের শর্ত মেনে নিলে তাঁর সঙ্গে সহযোগিতার কথা ভাবা যেতেই পারে” !

গৌতম দেব বললেন মমতার সঙ্গে বন্ধুত্ব হতেই পারে, আলিমুদ্দিনে এই কথা জানান। রাজনৈতিক মহলে চর্চা শুরু কেমন বন্ধুত্ব হবে মমতার সাথে ?

গৌতম দেব সিপিএম নেতা এমনটাই জানালেন রাজনীতিতে কেউ অস্পৃশ্য নয়, বললেন মমতা বন্দ্যোপাধ্যায় সমন্ধে বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে বসে।
মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের শর্ত মেনে নিলে তাঁর সঙ্গে সহযোগিতার কথা ভাবা যেতেই পারে।”রাজনীতিতে কেউ অস্পৃশ্য নয়” বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে বসে এমনটাই জানালেন সিপিএম নেতা গৌতম দেব।

সকালে আলিমুদ্দিনে এসেছিলেন গৌতমবাবুর বেশ কয়েক দিন পর,
১) সাংবাদিকদের প্রশ্ন : আপনি বলেছিলেন, মমতাকে বাঁচতে সিপিএমের কাছে আসতে হবে। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর আপনার ভবিষ্যত্ বাণী মিলে গিয়েছে। বিভিন্ন জায়গায় সিপিএমের পার্টি অফিস খোলাচ্ছে তৃণমূল। তাদের বন্ধুত্বের হাত কি ধরবে সিপিএম? গৌতম দেব :” রাজনীতি সম্ভাবনার খেলা। এখানে কেউ অস্পৃশ্য নয়। মমতার হাত ধরার ব্যাপারে হ্যাঁ বা না কিছুই বলছি না। তবে মমতাকে এখনো অনেক কিছু করতে হবে। আমাদের শর্ত মানলে তবেই তাঁর সঙ্গে সহযোগিতা সম্ভব “।
২) আপনি কি মনে করেন সিপিআইএম আর তৃণমূল একই সাথে চলতে পারে ?
গৌতম দেব : না পাড়ার কিছু নেই। নীতিগত পার্থক্য থাকতে পারে ভালো কাজ করলে সহযোগিতা করবো
৩) মমতা কি চাপে পরে সিপিআইএমের কাছে ?
গৌতম দেব : তবে আবার কি
৪) নারদ-সারদা তে আপনাদের আন্দোলনের কি হবে ?
গৌতম দেব : দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন চলবে
৫) আগামীতে কি জোট হবে ?
গৌতম দেব : বিজেপি কে রুখতে হবে। জোট কি ওসব পরে দেখা যাবে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিন কয়েক আগে বিধানসভায় বিজেপির বিরুদ্ধে রাজ্যের সমস্ত ‘ধর্মনিরপেক্ষ’ শক্তিকে একজোট হওয়ার ডাক দেন । এর পরই রাজ্যে বাম-কংগ্রেস ও তৃণমূলের রাজনৈতিক জোট গঠন নিয়ে জল্পনা দানা বাঁধে। মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করা হয়েছে বলে দাবি করে সরকার পক্ষ থেকে পার্থ চ্যাটার্জী ।
রাজনৈতিক মহল মনে করছে এদিন গৌতম দেবের বিবৃতি মুখ্যমন্ত্রীকে পালটা বার্তা বলে ।গৌতমবাবু রাজ্যে বাম শাসনের অবসানের পর তৃণমূলের বিরুদ্ধে সব থেকে বেশি সোচ্চার ছিলেন । লোকসভা ভোটে ৪২/০ হবার পর সিপিআইএম বড় চিন্তায় , একদিকে বিজেপির বেড়ে ওঠা অন্য দিকে দল ছেড়ে চলে যাওয়া বিশেষজ্ঞরা মনে করছেন তার জেরেই সন্ধির পরিবেশ তৈরি হচ্ছে বলে ।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: