Economy Finance

গ্রাহকদের সুবিধার্থে এবার নয়া সির্ধান্ত এসবিআইয়ের।

চারিদিকে চলছে এটিএম প্রতারণা, সৃষ্টি হচ্ছে নানান সমস্যার, সমস্যার সমাধান করতে নতুন বছরে এসবিআই এর নতুন পদক্ষেপ।

@ দেবশ্রী : আগমন হয়েছে নতুন বছরের। আর এই নতুন বছরেই এসবিআই তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একগুচ্ছ নতুন সুযোগ সুবিধা। এই পরিষেবা গুলির মধ্যে প্রাথমিক ভাবে যে নতুন পরিষেবার কথা উল্লেখ করা যায় তা হল হোমলোনের ক্ষেত্রে সুদের হার ৮.১৯ শতাংশ থেকে কমিয়ে করা হয়েছে ৭.৯ শতাংশ। তাছাড়া যে পরিমান এটিএম প্রতারণা ঘটছে চারিদিকে, তা বন্ধ করার জন্যে এসবিআই নিয়ে এসেছে নতুন ওটিপি নির্ভর নিয়ম। যা ইতিমধ্যেই সারা দেশে চালু হয়ে গেছে।

এছাড়াও তারা নিয়ে এসেছে BHIM Aadhar Merchant App এবং BHIM Aadhar on Board App। এই নয়া দুই অ্যাপের ফলে খুব সহজেই ক্রেডিট বা ডেবিট কার্ড ছাড়াই লেনদেন করা যাবে বলেও জানা গেছে।

এসবিআই তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে এক নতুন সুবিধা। এর ফলে কার্ড ছাড়াই লেনদেন করতে পারবে ব্যাঙ্কের গ্রাহকেরা। এই সুবিধা নেওয়ার জন্য গ্রাহকদের নিজেদের স্মার্টফোনে BHIM Aadhar Merchant App ডাউনলোড করতে হবে। তারপরে খুব সহজে কেনাকাটা থেকে শুরু করে যে কোন রকম লেনদেন করা যাবে খুব সহজেই।

পয়লা জানুয়ারী ২০২০ থেকে ম্যাগনেটিক চিপ কার্ড বাতিল করে চালু হবে EMV chip-based Sbi card। যার ফলে কার্ডের ক্লোন করা থেকে কিছুটা হলেও রেহাই পাওয়া যাবে।

নতুন বছর থেকে হোম লোনের ক্ষেত্রেও থাকছে চমক। হোম লোনের ক্ষেত্রে সুদের হার পরিবর্তন করে করা হয়েছে ৭.৯ শতাংশ। মনে করা হচ্ছে এই নতুন সির্ধান্তের ফলে, সাধারণ মানুষদের অনেকটাই সুবিধা হবে।

এটিএমে প্রতারনা রোধ করার জন্য এক নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে এসবিআই। এইনতুন সির্ধান্তের ফলে ১০ হাজার টাকার বেশি তুলতে গেলে লাগবে একটি ওটিপি। এই নিয়ম কার্যকর থাকবে রাত ৮ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত। তাই নতুন বছর থেকে ১০ হাজারের বেশি টাকা তুলতে গেলে গ্রাহকদের এটিএমে সাথে নিয়ে যেতে হবে নিজের মোবাইল ফোন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: