Weather

চলছে অবিরাম বৃষ্টি, তবে এবার স্বল্প বিরতী

তৈরী হচ্ছে নতুন নিম্নচাপ, রবিবার থেকে টানা ৩ দিন ভহবে ভারী বৃষ্টি

দেবশ্রী কয়াল : হালকা থেকে ভারী বৃষ্টিতে ভিজে চলেছে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। কমেছে তাপমাত্রাও। সাথে একটু হলেও কমেছে মানুষের অস্বস্তি। যে পরিমানে গরমের দাবদাহ বেড়ে চলেছিল দক্ষিণবঙ্গে তাতে মানুষের অস্বস্তি চরমে পৌঁছাচ্ছিল। তবে গত কয়েকদিনে নিম্নচাপের জেরেতে হওয়া বৃষ্টির কারনে পাওয়া গেছে খানিক স্বস্তি। তবে আজ থেকে আবার কমবে বৃষ্টির পরিমান। তবে বৃষ্টি কিন্তু থামবে না।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, রবিবার উত্তর-‌পশ্চিম বঙ্গোপসাগরে ফের একটি নিম্নচাপ হতে চলেছে। আর তার প্রভাবে রবিবার থেকে ফের টানা তিনদিন দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে দক্ষিণবঙ্গের নদীগুলোর জলস্তর বাড়ার পাশাপাশি কলকাতা ও সংলগ্ন এলাকাগুলি জলমগ্ন হওয়ার আশঙ্কাও দেখা দিচ্ছ।

প্রায় সপ্তাহের শুরু মঙ্গলবার থেকেই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হয়ে চলেছে। এদিন পশ্চিমের জেলাগুলিতে বেশি বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গেও। আবহাওয়া দপ্তর জানিয়েছে, নিম্নচাপটি ওডিশার দিকে সরতে থাকায় শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমলেও থেমে যাবে না। শুক্র এবং শনিবার মাঝেমধ্যেই ঝমঝমিয়ে দু-‌এক পশলা বৃষ্টি হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: