Nation

চিন্তা বাড়াচ্ছে বাণিজ্যনগরী, ছাড়ালো ৩৩,০৫৩

রবিবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩৪৭ জন

পল্লবী : চরম বিপর্যয়ের মুখে দেশের বাণিজ্য নগরী। রবিবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩৪৭ জন। রবিবার মহারাষ্ট্রে নতুন করে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৩ জনের, যাঁর মধ্যে ৩৮ জন মুম্বইয়ের বাসিন্দা। এক স্বাস্থ্য আধিকারিকের কথায়, মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৩৩,০৫৩। মৃত্যু হয়েছে ১১৯৮ জনের। তবে রবিবারই সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬০০ জন। সব মিলিয়ে মহারাষ্ট্রে এখন সুস্থ হয়ে উঠেছেন ৭৬৮৮ জন। ওই স্বাস্থ্য আধিকারিকের কথায় মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ২৪,১৬১। তিনি আরও জানিয়েছেন, শুধু মুম্বইতেই করোনায় আক্রান্ত হয়েছে ২০,১৫০ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৭৩৪ জনের।

এছাড়াও জানা গিয়েছে রবিবার কোভিড সংক্রমণে মহারাষ্ট্রে যে ৫৩ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে ৩৮ জন মুম্বইয়ের। এছাড়াও ৯ জন পুণে, ৬ জন ঔরঙ্গাবাদ, সোলাপুর এবং রায়গড়ে ৩ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি থানে, পানভেল সিটি, লাতুর এবং অমরাবতীতে একজন করে মোট চারজনের মৃত্যু হয়েছে। মুম্বইয়ের পর পুণে হল মহারাষ্ট্রের অন্যতম করোনা হটস্পট। এখনও পর্যন্ত পুণেতে কোভিড আক্রান্তের সংখ্যা ৩৪৬৪। সংক্রমণে মৃত্যু হয়েছে ১৮৮ জনের।

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের ওই স্বাস্থ্য আধিকারিকের কথায় সমগ্র পুণে ডিভিশনে আক্রান্তের সংখ্যা ৪৩২৫ এবং মৃত্যু হয়েছে ২২৪ জনের। নাসিক ডিভিশনে করোনা আক্রান্তের সংখ্যা ১২৯৫ এবং মৃত্যু হয়েছে ৭৮ জনের। কোলাপুর ডিভিশনে করোনা আক্রান্তের সংখ্যা ১৯১ এবং সংক্রমণে মৃত্যু হয়েছে ৫ জনের। মারাঠাওয়াড়ার লাতুর ডিভিশনে কোভিড আক্রান্ত হয়েছে ১২৩ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের। বিদর্ভ ডিভিশনে ৫১১ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। আর মৃত্যু হয়েছে ২৯ জনের। এর পাশাপাশি নাগপুরে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬৮ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ জনের।

অন্যদিকে, গোটা দেশজুড়ে হয়তো হাতে গোনা আর কিছু সময়য়ের মধ্যেই আক্রান্তের সংখ্যা পৌঁছে যাবে লাখে। পরিস্থিতির শুরুতেই চূড়ান্ত তৎপরতা নেওয়া সত্ত্বেও কেন এমন ভয়াবহতা দেখতে হলো দেশকে ? কিসে খামতি রয়ে গেছে তা এখনো রয়েছে অগোচরে। আর সেই কারণ যতক্ষণ না খুঁজে বের করা সম্ভব হবে ততক্ষন পরিস্থিতি আরো জটিল হবে, ধারণা বিশেষজ্ঞদের।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: