Health

জারি হলো স্বাস্থ্য দপ্তরের নয়া নির্দেশিকা

নির্দেশিকায় নাইসেডের উপর চাপলো অতিরিক্ত দায়িত্ব

পল্লবী : গতকাল রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর কোন জেলায় করোনা নমুনা পরীক্ষা কোন পরীক্ষাগারে করা হবে সেই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করলো। তাতে দেখা যাচ্ছে নাইসেডের উপর দায়িত্ব সব থেকে বেশি জোনের পূর্ব ও পশ্চিম বর্ধমান ,উত্তর ২৪ পরগনা ,বসিরহাট স্বাস্থ্য জেলা রাজ্য অবস্থিত কেন্দ্রীয় সরকারের অধীন সব হাসপাতালের পাশাপাশি এনআর এস ,ন্যাশনাল মেডিকেল কলেজ ও বেলেঘাটা আইডি হাসপাতালের নমুনা নাইসেডে পাঠানো হবে ।

রবিবার পর্যন্ত তথ্য অনুযায়ী কেন্দ্রীয়মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে নতুন করে আক্রান্তের সংখ্যা ১৯৭৫। শুক্রবার সন্ধ্যায় আক্রান্তের সংখ্যা ছিল ১৭৫২ সেখানে একধাক্কায় এই সংখ্যাটা সেই আক্রান্তের সংখ্যার চেয়েও বেশি । সররকারি পরিসংখ্যানের ভিত্তিতে সারা দেশে আক্রান্তের সংখ্যা ২৬,৯১৭ । শনিবার রাত থেকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ জনের । ফলে সারা দেশে মোট মৃতের সংখ্যা ৮২৬ ।

এসবের মধ্যে পিপিই ও মাস্কের পুনর্ব্যবহার নিয়ে স্বাস্থ্যকর্মীদের জন্য একটি গাইডলাইন প্রকাশ করল স্বাস্থ্য দপ্তর। রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ এবং জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের এই গাইডলাইন পাঠিয়ে দিয়েছে স্বাস্থ্য দপ্তর। বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্যকর্মীরা করোনা সংক্রমিত হয়েছেন। চিকিত্‍সক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার কথা ভেবে এক্সপার্ট কমিটি এই গাইডলাইন তৈরি করেছে বলে দপ্তর সূত্রে খবর।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: