Big Story

জেরবার অবস্থায় ভারত, সংক্রমণ ছাড়ালো ১ লক্ষ ২৫ হাজার

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ৬,৭৬৭ এবং মৃতের সংখ্যা ১৪৭

পল্লবী : কোবিড-১৯ এর প্রকোপে কুপোকাত গোটা বিশ্ব। পরিস্থিতি সামাল দিতে দিতে দিক বেদিক জ্ঞান শুন্য হয়ে পড়ছে স্বাস্থকর্মী থেকে শুরু করে গোটা প্রশাসন। ইতিমধ্যেই আন্তর্জার্তিক রেড জোনের তকমা পেয়ে গেছে ভারত। প্রতিটি ঘন্টা পেরোনোর সাথে সাথে বাড়ছে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় যে হারে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে তা আপাতত দেশে সর্বাধিক। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ৬,৭৬৭ এবং মৃতের সংখ্যা ১৪৭। এর মধ্যে ৭৩,৫৬০ টি সক্রিয় মামলা রয়েছে এবং ৫৪,৪৪০ জন নিরাময় হওয়ায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, নিহতের সংখ্যা ৩,৮৬৭ জন এবং একজন ব্যক্তি অন্য দেশে পাঠানো হয়। এর মধ্যে মহারাষ্ট্রে শনিবার একদিনে মৃত ৬০ জন এবং আরও ২,৬০৮ জন আক্রান্ত হয়েছে। রাজ্যের মৃতের সংখ্যা ছুঁয়েছে ১,৫৭৭ এবং ২৩ শে মে পর্যন্ত মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ৪৭,১৯০। শনিবার, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব প্রীতি সুদান অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট, দিল্লি, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং রাজস্থান থেকে ১১ টি পৌরসভা অঞ্চলের প্রতিনিধিদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেন। ভারতের সক্রিয় কেস-লোডের ৭০% এই অঞ্চলগুলিতেই।

ভারতে এই বিপুল পরিমান সংক্রমণের একটা বড়ো অংশীদারি হলো মারাঠা মহল। দেশের বাণিজ্যনগরী সব চেয়ে আক্রান্ত হয়েছে। তার সাথে সাথে জোর কদমে প্রতিষেধক আবিষ্কারের কর্মপ্রয়াস। অন্যদিকে, সারা বিশ্বের দিকে দেখলে ৫০ লক্ষেরও বেশি লোক সংক্রামিত হয়েছে। মৃতের সংখ্যা ৩,৩৮,১৮৩। মার্কিন মুলুকও প্রস্তুতি নিচ্ছে পরবর্তী পরিস্থিতি কিভাবে মোকাবিলা করা যায় সে দিকে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশের উপাসনালয়গুলি প্রয়োজনীয় পরিষেবার স্থান হিসাবে ঘোষণা করেছেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: