Women

জ্যোতি নামেই শক্তি পাচ্ছে , ট্রাম্প কন্যার টুইটে আলোড়িত বিশ্ব ” অনেকের অনুপেরনা “

অসুস্থ বাবাকে সাইকেলের পিছনে বসিয়ে পারি ১৩০০ কিমি

পল্লবী : কোবিড-১৯ ওরফে করোনা ভাইরাস আমাদের শিখিয়েছে কিভাবে মনের জোরকে মূল লক্ষ করে জীবনের পথে এগিয়ে যেতে হয়। শিখিয়েছে কেমনভাবে এক হতে হয়। সারা বিশ্ব যে ভাইরাসের সাথে লড়ছে সেই ভাইরাসই ভারতবাসী কে দেখিয়েছে নানান চিত্র যা ভাবলে গায়ে কাটা দায়। একদিকে এক পথের যুবক খিদের জ্বালায় মুখে তুলে নিয়েছে পথের ধারে পরে থাকা মৃত প্রাণীর মাংস। আর আজ অন্যদিকে দূর্গা রুপি কন্যা তার বাবার সব দায়-ভার তুলে নিয়েছে নিজের কাঁধে মাত্র ১৫ বছর বয়সে। ১৫ বছরের জ্যোতি কুমারীই তার বাবার ১৩০০ কিমির একমাত্র লাঠি হয়ে পাশে থাকলো। এখন সংবাদের শিরোনামে।

লকডাউন কোথাও গাড়িঘোড়া নেই শেষে সাইকেল নিয়েই পারি ১৩০০ কিমি। গত মঙ্গলবার অসুস্থ বাবাকে সাইকেলের পিছনে বসিয়ে ১৫ বছরের জ্যোতি গুরুগ্রাম থেকে ১৩০০ কিমি পারি দিয়ে ফিরে আসে নিজের রাজ্য বিহারে। গোটা রাস্তা জ্যোতির সময় লাগে সাত দিন। ছবিতে যদি তার মুখটি দেখেন তবে মনে হবে সামান্যতম দুঃখ কষ্ট নেই তার। বাবার জন্য যেন সে তার প্রাণ টুকুও দিয়ে দিতে পারে। আজ সত্যিই তার নামের স্বার্থকতা পেলো। জ্যোতি তার রোশনাই তে পৃথিবীর সমস্ত মেয়ের চিত্ত কে আলোকিত করলো।

এই ঘটনা অভিভূত করেছে ট্রাম্প কন্যা কেও। ইভাঙ্কা টুইট করেছেন, ‘১৫ বছরের জ্যোতি বাবাকে সাইকেলে বসিয়ে ফিরে এসেছে নিজের গ্রামে। ১২০০ কিমিরও বেশি পথ সে পার হয়েছে সাত দিনে। ভারতের মানুষের এই ভালবাসার ছবিটা অসাধারণ ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভারতীয় সাইক্লিং সংস্থাকেও।’ তবে এই পোস্ট এর জন্য ইভাঙ্কাকে নানান সমালোচনার শিকারও হতে হয়। তবে জ্যোতির এই মানসিক দৃঢ়তা দেখে তাঁর জন্য এগিয়ে এসেছে সর্বভারতীয় সাইক্লিং সংস্থা। শনিবার সংস্থার চেয়ারম্যান ওঙ্কার সিংহ জানিয়েছেন, তাঁদের তরফে জ্যোতিকে সাইক্লিং করার সুযোগ দেওয়া হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: