West Bengal

টিকিয়াপাড়ায় পুলিশদের উপর হল ইটবৃষ্টি, ভাঙা হল গাড়ি, অপরদিকে বদলি হল পুর কমিশনার

লকডাউন মানছে না অনেকেই, তার সামাল দিতে গিয়েই দুর্ঘটনা

@ দেবশ্রী : গতকাল হাওড়ার টিকিয়াপাড়ার ঘটনা কখনওই মেনে নেওয়া যায় না। যাঁরা মানুষের সুরক্ষার জন্য নিজেদের জীবনকে বিপন্ন করছে তাদেরই উপর এখন চলছে আক্রমন। এই ঘটনার জেরে, অপসারিত হন পুর কমিশনার বিজিন কৃষ্ণা। মঙ্গলবার গভীর রাতে নবান্নের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয় যে, আপাতত পুর কমিশনারের দায়িত্ব সামলাবেন হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার বিকেলে। এদিন দুপুরেই টিকিয়াপাড়ার বেলিলিয়াস রোডে পুলিশের টহলদারি শুরু হয়। তখনও পরিস্থিতি স্বাভাবিক ছিল। কিন্তু বিকেলের দিকে আচমকা প্রচুর মানুষ রাস্তায় বেরিয়ে পড়েন। লকডাউন না মেনে রাস্তায় ভিড় করেন। তখনই লকডাউন কার্যকর করতে ভিড় সরাতে গেলে আক্রান্ত হয় পুলিশ। পুলিশের ২টি গাড়ি ভাঙচুর করে জনগণ। পুলিশকে লক্ষ্য করে ইট ও বোতল ছোঁড়া হয়। দু’জন পুলিশকর্মী গুরুতর ভাবে আহত হন এই ঘটনায়। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ ও র‌্যাফ পৌঁছয় ঘটনাস্থলে। এদিনই রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হয় যে অভিযুক্তরা শাস্তি পাবেই। রাত থেকেই এলাকায় শুরু হয়েছে ধরপাকড়।

এরপর রাতেই রাজ্যের তরফে নির্দেশিকা জারি করে বদলি করা হয় পুর-কমিশনারকে। যদিও বিরোধীদের কথায়, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পুর কমিশনারের নয়। তাই এই ঘটনার কারণে তাঁকে বদলি অনৈতিক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: