Health

তৃণমূল সাংসদ দীপক অধিকারী এবার ক্ষমা চাইলেন ভিন্ন রাজ্য থেকে আসা নার্সদের থেকে

এ দিন ভিন্‌ রাজ্যের আরও ১৬৯ জন নার্স বাড়ি ফিরে গিয়েছেন বলে খবর

পল্লবী : ইতিমধ্যেই রাজ্যজুড়ে করোনা মোকাবিলার পাশাপাশি আরো একটি সঙ্কট দেখা দিয়েছে যা ক্রমশ প্রকট হচ্ছে। গতকালের পরিসংখ্যান অনুযায়ী রাজ্য থেকে মোট ৪০০ জন নার্স তাদের নিজ নিজ রাজ্যে ফিরে গেছে। বর্তমানের যা পরিস্থিতি তাতে যদি এভাবে রাজ্য থেকে নার্স সংখ্যা কমতে থাকে তবে পরিস্থিতির সাথে আর হয়তো লড়াই করা সম্ভব হবেনা। অন্যদিকে এভাবে চলে যাওয়ার কারণ জানতে চাইলে তারা বলে, দিনের পর দিন রাজ্যে স্বাস্থকর্মী,নার্সের আক্ৰান্ত হওয়ার সংখ্যা বেড়েই যাচ্ছে, বার বার বলা সত্ত্বেও তাদের জন্য কোনোরকম সুরক্ষার ব্যবস্থা করা হচ্ছেনা। তবে এবার নার্সদের হাত জোড় করে বাংলায় থাকার আবেদন করলেন ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী।

দেব বলেন- ‘এই মুহূর্তে ওরাই ঈশ্বর ছিল। চরম মুহুর্তে ওদের চলে যাওয়াটা দুঃখজনক। হাত জোড় করে অনুরোধ করছি ওদের থাকার জন্য। আমাদের ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করে আমাদের কাছে থাকুন। এই মুহূর্তে আপনাদের সবচেয়ে বেশি দরকার।’

নার্সদের রাজ্যত্যাগ আটকাতে ইতিমধ্যেই নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া ও রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে চিঠি দিল এসোসিয়েশন অফ হসপিটাল অফ ইস্টার্ন ইন্ডিয়া। এটি পূর্ব ভারতের বেসরকারি হাসপাতালগুলির সংগঠন। চিঠিতে রাজ্য সরকারকে অনুরোধ করা হয়েছে, মণিপুর, ত্রিপুরা, ওডিসা ও অন্য রাজ্য সরকারের সঙ্গে কথা বলুক রাজ্য সরকার। নার্সদের এরাজ্যেই কাজ করতে বলা হোক। এর পাশাপাশি নার্সিং কাউন্সিলকেও আবেদন করা হয়েছে, এই সঙ্কটের সময়ে নার্সদের নিজেদের কাজের জায়গায় কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিক তারা। না হলে এরাজ্যে স্বাস্থ্য ক্ষেত্রে সঙ্কট দেখা দেবে।

এ দিন ভিন্‌ রাজ্যের আরও ১৬৯ জন নার্স বাড়ি ফিরে গিয়েছেন বলে খবর। যার প্রকোপ সরাসরি পড়ছে স্বাস্থ ক্ষেত্রে। কিন্তু তাদের চলে যাওয়ার কারণ নিয়ে মুখ খুলছেন না সরকার। তাদের বক্তব্য প্রয়োজনীয় সুরক্ষার অভাবেই গত কয়েক মাসে এত পরিমানে ডাক্তার নার্স স্বাস্থকর্মী আক্রন্ত হয়েছেন। বার বার বলা সত্ত্বেও কোনোরকম সদুত্তর মেলেনি। এই কঠিন যুদ্ধের প্রথম সারির যোদ্ধারা যারা প্রতি মুহূর্তে প্রাণপাত করছেন তাদের জন্য উপযুক্ত সুরক্ষার ব্যাবস্থা করে তাদের রাজ্যে ফিরিয়ে আনা হোক এই আর্জিই রইলো রাজ্য সরকারের কাছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: