Weather

তৈরী হয়েছে জোড়া ঘূর্ণবাত, বুধবার পর্যন্ত ঝড় বৃষ্টি

অস্বস্তিকর পরিবেশ থেকে রাখা করতে ধেয়ে আসছে কালবৈশাখী

@ দেবশ্রী : আবহাওয়া বইছে যেন অন্য গতিতে। কখনও বৃষ্টি তো, কখনও বা তার পরে অস্বস্তিকর ভ্যাপসা গরম। তবেই অতিষ্ট জীবনে ঝরতে চলেছে বৃষ্টির ধারা। রবিবার সন্ধ্যা থেকে শহর কলকাতা-সহ বেশ কয়েকটি জেলায় আকাশ কালো করে আসে। রাত বাড়তেই শুরু হয় ঝড় বৃষ্টি। কলকাতার উপর থেকে প্রায় ৫০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়। আলিপুরের হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, এই বৃষ্টি চলবে আগামী বুধবার পর্যন্ত।

এমনিতেই করোনার তাড়ায় বঙ্গবাসী প্রায় দুমাস ধরে ঘরবন্দি হয়ে রয়েছেন। তায় এই ভয়ঙ্কর দাবদাহে পরিস্থিতি আরও খারাপ হয়েছিল। রবিবার রাতের বৃষ্টিতে সেই অস্বস্তি খানিক কেটেছে। আগামী বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টি হওয়ার নেপথ্যে রয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। একটি মধ্যপ্রদেশের উপরে অবস্থান করছে। অন্যটি রয়েছে বাংলাদেশ মেঘালয় সংলগ্ন এলাকায়। এই দুই ঘূর্ণাবর্তের চাপেই তিনদিন টানা ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে, বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

আগামী কাল উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর ঝাড়গ্রামে আগামী কাল কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে, সঙ্গে চলবে ঝড়বৃষ্টি। বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াও এই তালিকা থেকে বাদ যাচ্ছে না। বুধবার বজ্রবিদ্যুত্‍-সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতেও চলবে কালবৈশাখী, সঙ্গে ভারী বৃষ্টিপাত। তাই আশা করা যাচ্ছে এরপর দাবদাহ খানিক দূর হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: