Nation

দিল্লিতে করোনা হচ্ছে আরও জটিল

রাজধানীতে সংক্রমণ সংখ্যা বাড়াচ্ছে উদ্বেগ, আশঙ্কা গোষ্ঠী সংক্রমণের !

@ দেবশ্রী : বর্তমানে রাজধানীতে করোনার যে রূপ পরিস্থিতি তৈরী হচ্ছে তাতে উদ্বেগ আরও বাড়াচ্ছে। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ হাজার। মঙ্গলবার সকাল পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১০৮। করোনায় আক্রান্ত হয়ে দিল্লিতে এখনও পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে।

১৩ দিনে করোনা সংক্রমণ দ্বিগুণ হচ্ছে দিল্লিতে। লকডাউন-এলাকা সিল করেও সংক্রমণ কিছুতেই আটকানো যাচ্ছে না। বিশেষজ্ঞদের একাংশ দিল্লিতে গোষ্ঠী সংক্রমণেরও আশঙ্কা করছেন। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে আরও ১৯০ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের যুদ্ধকালীন তত্‍পরতায় খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে স্বাস্থ্য দফতর।

করোনার সংক্রমণ ক্রমেই বিপজ্জনক হয়ে উঠছে দিল্লিতে। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে ইতিমধ্যেই দিল্লির একাধিক এলাকা কন্টেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছে দিল্লি সরকার। যে যে এলাকা থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রবল, সেখানে ব্যারিকেড করে ঘিরে রেখেছে পুলিশ।

ওই সকল এলাকাগুলিতে ঢোকা ও বেরনোর ক্ষেত্রে সম্পূর্ণরূপে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। স্থানীয়দের জন্য খাবার ও অন্য প্রয়োজনীয় জিনিস বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন পুলিশকর্মীরা। দিল্লির একাধিক জায়গা সিল করার পাশাপাশি স্ক্রিনিংয়ের কাজ। কারও শরীরে করোনার উপসর্গ দেখা দিলে লালারসের নমুনা সংগ্রহ করছেন স্বাস্থ্যকর্মীরা। করোনা পজিটভ এলেই আক্রান্তকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। আক্রান্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে বর্তমানে। যত রকম ভাবে সম্ভব করোনা সংক্রমণ রোখার চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার, প্রশাসন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: