Nation

দিল্লি পুলিশের বিশেষ দলের তৎপরতার সাথে গ্রেফতার আইসিস জঙ্গি আবু ইউসুফ খান

নাশকতার পরিকল্পনা হল না সফল, উদ্ধার হল প্রচুর আইইডি বিস্ফোরক ও পিস্তল

দেবশ্রী কয়াল : জঙ্গিদের সকল নাশকতার ছককে বানচাল করে দিল দিল্লি পুলিশ এর বিশেষ দল। আজ শনিবার ভোররাতেই, অগ্নিগর্ভ হয়ে উঠেছিল রাজধানী দিল্লির পরিস্থিতি। তবে সঠিক সময়ে দিল্লি পুলিশের বিশেষ দল খবর পেয়ে, রিজ রোড এলাকা থেকে পাকড়াও করে আইসিস জঙ্গি আবু ইউসুফ খানকে। জানা যাচ্ছে গ্রেফতার করার সময় তার কাছ থেকে উদ্ধার হয়েছিল প্রচুর পরিমানে আইইডি বিস্ফোরক।

এদিন শনিবার ভোর রাতে দিল্লি পুলিশ খবর পায় যে রাজধানীতে ঘাঁটি গে়‌ড়েছে জঙ্গি আবু ইউসুফ। খবর মেলে নাশকতার ছকে তারা রয়েছে। খবর পাওয়া মাত্রই তড়িঘড়ি দিল্লি পুলিশের বিশেষ দল, ঘিরে ফেলে পুরো রিজ রো়ড। ক্রমেই বৃত্ত ছোট করতে করতে কারোল বাগ এবং ধালুয়া কাউনের মাঝামাঝি এনকাউন্টার শুরু হয়। এরপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে আবু ইউসুফ। কিন্তু শেষ পর্যন্ত পুলিশ তাকে কোনঠাসা করে ফেলে।

আবু ইউসুফ এর কাছে থেকে এদিন ব্যাপক পরিমানে আইইডি বিস্ফোরক ও পিস্তল উদ্ধার হয়েছে। জানা যাচ্ছে, প্রেশার কুকারে প্রায় ১৫ কেজি আইইডি বিস্ফোরক মজুত করেছিল এই জঙ্গি। উদ্ধার হওয়া সকল বিস্ফোরক পরীক্ষা করবে বোম্ব ডিসপোজাল স্কোয়াড ও এনএসজি।

রাতের এমন ঘটনার ঘটনার পর থেকে এদিন সকাল থেকেই নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হয়েছে রাজধানী জুড়ে। বুদ্ধজয়ন্তী পার্ক এলাকায় এনএসজির বিশেষ দল ব্যাপক তল্লাশি চালাচ্ছে। পাশাপাশি কড়া নজর রাখা হচ্ছে বহিরাগতদের গতিবিধির উপরে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: