Sports Opinion

দীর্ঘ মেয়াদী না, স্বল্প লক্ষের মাধ্যমেই এগোতে চান রোহিত

জীবনের অভিজ্ঞতা দিয়েই, সব খেলা খেলতে চান হিটম্যান

@ দেবশ্রী : ক্রিকেটে, হিটম্যান বলে পরিচিত রোহিত শর্মা। তাঁর কথায়, দীর্ঘমেয়াদি লক্ষ্য এক জন খেলোয়াড়ের উপর চাপ ও অবসাদ বাড়ায়। তাই স্বল্প মেয়াদের লক্ষ্যকে সামনে রেখেই তিনি এগিয়ে চলতে পছন্দ করেন। আর এইভাবেই আগামী দিন গুলি এগিয়ে চলতে চান।

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মা, ভারতের হয়ে এখনও পর্যন্ত ২২৪টি ওয়ান ডে ও ৩২টি টেস্ট খেলেছেন। তিনি জানিয়েছেন, প্রতিটি সিরিজের আগে নিজের লক্ষ্য ঠিক করে নেন। তার পর তা বাস্তবায়িত করতে মাঠে নামেন। জনপ্রিয় এক টিভি চ্যানেলের একটি চ্যাট শো-তে রোহিত বলেন, ”বড় একটা সময় ধরে অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে শিখেছি, দীর্ঘমেয়াদি লক্ষ্য কোনও ভাবে পারফরম্যান্স ভাল করতে সাহায্য করে না। এর থেকে জীবনে অবসাদ ও চাপ বাড়ে। আমি তাই মনোনিবেশ করি, স্বল্পমেয়াদি লক্ষ্যের দিকে।”

তবে তা কী রকম? সেই ব্যাখ্যা দিতে গিয়ে রোহিত বলছেন, ”সেটা ২-৩ মাসে কয়েকটা ম্যাচের জন্য। বিপক্ষে কে রয়েছে? আর সেই দ্বৈরথে সেরা হতে গেলে কী করতে হবে, সেটা দেখে নিই। তা হলেই উপকার পাওয়া যায়।” রোহিত আরও বলেন, ”প্রতিটা সিরিজের জন্য আলাদা আলাদা লক্ষ্য ঠিক করি। এতে আমার অনেক উপকার হয়েছে। আগামী দিনেও এই ভাবেই এগিয়ে যেতে চাই।”

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: