Culture

দুঃস্থ শিশুদের মুখে হাসি ফোটালেন শ্রীলেখা

ই পরিস্থিতিতে একটু একটু করে বাড়িয়ে দিতে হবে সাহায্যের হাত

দেবশ্রী কয়াল : এই মুহূর্তে বাইরের পরিস্থিতি অত্যন্ত খারাপ। করোনার জেরে একদিকে যেমন মানুষ মারা যাচ্ছেন তেমন অপরদিকে লকডাউনেও মানুষের অবস্থা আরও খারাপ। বিশেষ করে প্রান্তিক মানুষদের অবস্থা চরম সঙ্কটে। অনেকেরই আয় হয়েছে সম্পূর্ণ বন্ধ। এমতাবস্থায় যাঁরা বাড়ির শিশু রয়েছে তাঁদের অবস্থা হয়েছে আরও খারাপ। একেই তো বাড়িতে অবস্থা তেমন ভালো না, তার মধ্যে বন্ধ স্কুল। সবমিলিয়ে খানিক মন খারাপের অবস্থা। তবে সেই সময় এই সকল প্রান্তিক, দুঃস্থ বাচ্চাদের মুখে হাসি ফোটানোর জন্য এগিয়ে এলেন ডায়মন্ড পার্কের বাসিন্দা শ্রীলেখা ব্যানার্জি। তাঁর জন্মদিন উপলক্ষ্যে কিছু বাচ্চার হাতে তুলে দিলেন স্বল্প কিছু প্রয়োজনীয় জিনিস।

এদিন ৭ই আগস্ট শুক্রবার, কৈলাশ ঘোষ রোডের, শ্রী গুরু পার্ক মিলন সংঘের তরফে আয়োজন করা হয় ২০টি দুঃস্থ শিশুর। যাঁদের পারিবারিক অবস্থা তেমন ভালো নয়। এদিন তাঁদের প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয়, একটি ড্রয়িং খাতা, একটি পেন্সিল, একটি ইরেজার, একটি রং পেন্সিল, একটি মাস্ক, একটি স্যানিটাইজার, একটি সাবান। এবং খাবারের মধ্যে তাঁদেরকে দেওয়া হয় একটি করে চিপস এর প্যাকেট, ১ প্যাকেট বিস্কিট, ১টি করে কেক, একটি ডিম ও একটি কলা। এদিন ওই ছোট্ট শিশু গুলি এই জিনিস গুলি পেয়েই হয়েছে খুশি।

এদিন শ্রীলেখা ব্যানার্জি ওপিনিয়ন টাইমসকে বলেন, ” আমি সবসময় চেয়েছি যাঁদের প্রয়োজন তাঁদের যেন সাহায্য করতে পারি। এছাড়া আমরা কতটাই বা করতে পারি এঁদের জন্য। তাই যতটাই করতে পারি, সেটাই আমার কাছে অনেক। আর এই পরিস্থিতিতে বিশেষভাবে মানুষের আরও উচিত অল্প অল্প করে এগিয়ে আসা এবং নিজেদের সাধ্য মতো সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। কারন এই পরিস্থিতিতে অনেকের অবস্থাই খুব করুন তাই স্বল্প হলেও মানুষ সাহায্যের জন্যে এগিয়ে আসে এটাই চাইবো।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: