Nation

দেশের নিরাপত্তারক্ষীরাও পড়ছে করোনার কবলে

দিল্লি ও ত্রিপুরাতে বিএসএফ জওয়ানরা করোনা আক্রান্ত হয়ে ভর্তি হাসপাতালে

@ দেবশ্রী : করোনা দাপিয়ে বেড়াচ্ছে সর্বত্র। এবার করোনা নিজের ছোবল বসলো বিএসএফ জওয়ান দের ডেরাতেও। দিল্লি ও ত্রিপুরাতে বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফের ১৭ জওয়ান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁরা বিএসএফের ১২৬ ও ১৭৮ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ান বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, দিল্লির চাঁদনি মহলে পুলিশের সঙ্গে মোতায়েন ছিলেন সাতজন জওয়ান। এই এলাকা করোনা হটস্পট বলে চিহ্নিত। আক্রান্ত জওয়ানদের নয়ডাতে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। দিল্লির আরকে পুরমের বিএসএফ হাসপাতাল থেকে পাঁচ জওয়ানের শরীরে কোভিড সংক্রমণ ছড়িয়েছে বলে মিলছে খবর। গত মাসে এই হাসপাতালে কিডনির সমস্যা নিয়ে ভর্তি থাকা এক রোগীর শরীরে প্রথম সংক্রমণ ধরা পড়েছিল। আরও দুই জওয়ান সম্প্রতি দিল্লির একটি ক্যানসার হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে তাঁদের শরীরে সংক্রমণ হয় বলে খবর। জয় প্রকাশ নারায়ণ ট্রমা সেন্টারে ভর্তি রয়েছেন তাঁরা। ত্রিপুরাতে দুই জওয়ানের শরীরে করোনা সংক্রমণ ছড়িয়েছে বলে খবর। তাঁদেরও একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানদের সাধারণত পাকিস্তান ও বাংলাদেশ সীমান্তে পাহারা দেওয়ার দায়িত্ব সামলাতে হয়। এছাড়া দরকার পড়লে দেশের অভ্যন্তরেও অনেক কাজে তাদের লাগানো হয়। আর এই মুহূর্তে কোভিড মোকাবিলায় পুলিশকে সাহায্য করছেন জওয়ানরা। এর আগে দিল্লির ময়ুর বিহারে ৩১ নম্বর ব্যাটেলিয়ানে সিআরপিএফের অন্তত ১২২ জওয়ানের মধ্যে কোভিড সংক্রমণ ছড়িয়েছে। মাস খানেক আগে ক্যাম্পে আসা এক ট্রেনি নার্সের থেকে এই ভাইরাস জওয়ানদের মধ্যে ছড়িয়েছে বলে জানা গিয়েছে। এখনও ১০০ জওয়ানের রিপোর্ট আসা বাকি। জওয়ানদের মধ্যে এভাবে ভাইরাস ছড়ানোয় চিন্তিত প্রশাসন। যাঁরা দেশের নিরাপত্তারক্ষী কী ভাবে তাঁদের সুরক্ষিত রাখা যায়, তার পরিকল্পনা করা হচ্ছে প্রশাসনের তরফে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: