Big Story

দেশে শেষ ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা রেকর্ড বৃদ্ধি !

শেষ ২৪ ঘন্টায়মৃত্যু হয়েছে ৭১ জনের। দেশে এর আগে একদিনে এত মানুষের করোনায় মৃত্যু হয়নি।

প্রেরনা দত্তঃ গোটা বিশ্ব করোনার জেরে ত্রস্ত। দিন দিন দাপট বেড়েই চলেছে মারণ জীবাণুর। বিশ্বে ৩৩ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ছাড়িয়েছে। ভারতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। ইতিমধ্যেই ৩৭ হাজারেরও বেশি মানুষের শরীরে মিলেছে ভাইরাস। মৃত্যু হয়েছে ১১৫২ জনের। শেষ ২৪ ঘন্টায় রেকর্ড হারে সংখ্যা বৃদ্ধি পেয়ে করোনা আক্রান্ত হয়েছেন ২২৯৩ জন, মৃত্যু হয়েছে ৭১ জনের। দেশে এর আগে একদিনে এত মানুষের করোনায় মৃত্যু হয়নি।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন অথবা ভারত থেকে নিজেদের দেশে ফিরে গিয়েছেন এমন মানুষের সংখ্যা ৯৯৫০। ফলে দেশে এখন অ্যাক্টিভ কেস ১৬ হাজার ১৬৭ টি। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এই খবর জানানো হয়েছে।

এই পরিস্থিতিতে করোনা সংক্রমণকে জব্দ করতে ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। ৩৩ জনের মৃ্ত্যু হয়েছে এ রাজ্যে। আক্রান্ত ৫৭২। পরিস্থিতি মোকাবিলায় তৈরি হয়েছে কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি।

দেশের মধ্যে আক্রান্ত ও মৃতের সংখ্যার বিচারে সবচেয়ে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। অবস্থা নিয়ন্ত্রণে আনতে তৃতীয় দফার লকডাউন শুরু করেছে কেন্দ্র। গোটা দেশকে গ্রিন, রেড এবং অরেঞ্জ জোনে ভাগ করা হয়েছে। একই সঙ্গে বাতিল করা হয়েছে সমস্ত প্যাসেঞ্জার ট্রেনও।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: