Nation

ধীরে ধীরে লকডাউন তোলার পথে কর্ণাটক সরকার

করোনা মোকাবিলায় দারুন কাজ করেছে কর্ণাটক, নতুন করে তারা চায় না কোনো সমস্যা

@ দেবশ্রী : চলছে দ্বিতীয় দফার লকডাউন। তবে এই লকডাউনের মেয়াদ বাড়বে কী না তা নিয়ে রয়েছে বহু জল্পনা কল্পনা। এই নিয়েই আগামীকাল বৃহস্পতিবার বসবে বৈঠক, তারপর ঠিক হবে আগামিদিনের কর্মসূচি। ৩ মে পর কীভাবে ধাপে ধাপে ওঠানো যায় লকডাউন। ইতিমধ্যেই কর্ণাটকের ১৪টি জেলাকে গ্রিন জোন বলে ঘোষণা করা হয়েছে তবে শিল্প তালুক এবং বাণিজ্যিক সংস্থাগুলিকে কতাটা কাজের ছাড় দেওয়া যাবে, তাই নিয়েই চলছে জল্পনা।

১৪টি জেলায় ইতিমধ্যেই কল-কারখানা খোলার কথা বলা হয়েছে। শুরু হবে MNREGA-র কাজও। তবে অন্য ৮টি জেলায় ধাপেধাপে কাজ শুরু করতে চাইছেন স্থানীয় প্রসাশন যাতে করোনার কোন প্রভাব না পড়ে নতুন করে।

অবশ্য কর্ণাটকের রেড জোনের মধ্যে থাকা বেঙ্গালুরু ওবং মহীশূরে এখনই কোন ছাড় নেই। ৩ মে পর্যন্ত যেমন লকডাউন চলছে, তেমনই কঠোর ভাবে মানতে হবে নিয়ম। তবে সোমবারের পর কতটা এই সব অঞ্চলে স্বাভাবিক পথে হাঁটতে পারবেন মানুষ, তার রূপরেখা তৈরি করা হচ্ছে।

করোনা মোকাবিলায় দেশের মধ্যে উল্লেখযোগ্য কাজ করেছে কর্ণাটক। করোনা যুদ্ধে তারা অনেকটাই এগিয়ে। টেস্ট ও হচ্ছে বেশি পরিমাণে। যে সমস্ত সরকারি আধিকারিক একেবারে সামনে থেকে করোনার সঙ্গে লড়াই করছেন, তাদের টেস্টিং শুরু হয়েছে বুধবার থেকে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: