West Bengal

নমুনা পরীক্ষা হবে এবার সাংবাদিক ও চিত্রসাংবাদিক দের

করোনার সাথে প্রায় প্রত্যক্ষ ভাবে লড়াই করছে সংবাদ মাধ্যম, তাই তাদের স্বাস্থ্যের কথার ভাবারও সময় এসে গেছে

@ দেবশ্রী : করোনার সাথে আজ লড়াই করছেন সকলে, তবে কিছু জন আছেন যাদের প্রতিদিন নিজেদের জীবন এর ঝুঁকি নিয়ে রাস্তায় বের হয়। এদের মধ্যে সাংবাদিক ও চিত্র সাংবাদিক। খবর কখনও থেমে থাকতে পারে না। তাই সেই জন্য বের হতে হয় রাস্তায়। তুলে ধরতে হয় পরিস্থিতি। তাই কলকাতায় যেসব সাংবাদিক ও চিত্র সাংবাদিক করোনা হাসপাতাল এবং বিভিন্ন সংবেদিনশীল এলাকায় গিয়ে খবর ও ছবি সংগ্রহ করছেন প্রেস ক্লাব কলকাতা তাদের জন্য কোভিড-১৯ সংক্রমনের নমুনা পরীক্ষার ব্যবস্থা করেছে। রাজ্য সরকারের উদ্যোগে কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে প্রতিদিন দুপুর ১২টায় ১৫ জন জনের রক্তের নমুনা সংগ্রহ করা হবে।

সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের তাদের নিজ নিজ সংস্থার থেকে স্বাক্ষরিত একটি তালিকা প্রেস ক্লাবে pressclubkolkata@gmail.com এই ইমেইলে পাঠাতে অনুরোধ করা হচ্ছে। তালিকায় সংশ্লিষ্ট ব্যক্তির মোবাইল নম্বর ও ইমেইল দিতে হবে। ফ্রিলান্স সাংবাদিকরা নিজেরাই দরখাস্ত করবেন।

প্রত্যেককে আধার কার্ড নিয়ে যেতে হবে বা নিজের আধার নম্বর উল্লেখ করতে হবে। রিপোর্ট পেতে দু/তিন দিন লাগিবে এবং তা স্বাস্থ্য ভবন মারফত প্রেস ক্লাবে আসবে। যদি সংক্রমণ পাওয়া যায় তাহলে জানিয়ে দেওয়া হবে। প্রতিদিনের জন্য বিভিন্ন সংস্থার ১৫ জনের তালিকা প্রেস ক্লাব থেকে তৈরি করে সকলকে জানিয়ে দেওয়া হবে। যাদের নাম প্রেস ক্লাব থেকে ওইদিনের জন্য পাঠানো হবে শুধু তাদেরই রক্ত পরীক্ষার জন্য নেওয়া হবে। এই পরীক্ষার ব্যবস্থা এখন চালু থাকবে। যারা সরাসরি অকুস্থলে যাচ্ছেন, তাদেরই এই অগ্রাধিকার দেওয়া হবে। কারন সবার এখন সুস্থ থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: