Big Story

নারদে টেনে নেবে সিবিআই অনেককেই ! তবে মুকুল, শঙ্কুদেবের কি হবে ?

ম্যাথুর: "দু’বছরেও তদন্ত শেষ হল না"! সিবিআই দফতরে ফের তলব দিল্লিতে

ম্যাথু স্যামুয়েলকে মুখোমুখি হতে হবে নারদ তদন্তে ফের সিবিআই জানালো । এবার দিল্লিতে ,দিল্লির সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে তাঁকে আগামী সপ্তাহে। ম্যাথু স্যামুয়েল উদ্বেগ প্রকাশ করেছিলেন কলকাতায় তলব করলে এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে । উদ্বেগ থাকলেও সোমবার হাজির হন নিজাম সিবিআই দফতরে।

নারদ স্টিং অপারেশনের কারিগর ম্যাথু দুপুর দেড়টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন । সংবাদমাধ্যমে মুখ খোলেন তিনি গোয়েন্দাদের মুখোমুখি হওয়ার আগে । বলেন প্রায় দু বছর হয়ে গেলে, হতাশ মুখে সিবিআই দফততে ঢোকে ।ম্যাথু সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘‘গত দু’বছর ধরে তদন্ত চলছে। তা হলে আপনারাই বলুন! সিবিআই ডেকেছে বলে আমি এসেছি। এর আগেও বহু বার এসেছি। কিন্তু দু’বছর হয়ে গেলেও তদন্ত কি সে ভাবে এগিয়েছে?’’

ম্যাথু নারদ স্টিং অপারেশনের জন্য ছদ্ববেশে নেতা মন্ত্রীর কাছে যান ও ঘুষ দিয়ে সরাসরি সরকারি সুযোগ নিয়ে কথা বলার মধ্যে দিয়ে প্রমান করতে চেয়েছেন যে বঙ্গে গুষ দিয়ে কাজ হয় ,তা তিনি খোলা খুলি ২৯১৬ তে বিধান সভা নির্বাচনের আগে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখিতে বলেছিলেন যে পশ্চিমবগের নেতা মন্ত্রীরা পয়সা নিয়ে কাজ করেন অবৈধভাবে। এই নিয়ে সারা দেশ সরগরম হয়ে উঠে। কয়েক কোটি ফেলোয়ার্স নারোদ নিউস দেখে ফেলেন নিমিষের মধ্যে। যদিও ২০১৬ বিধান সভা নির্বাচনে তার কোন প্রভাব পড়েনি। বিপুল ভাবে জয়যুক্ত হয় তৃণমূল কংগ্রেস। তবে সেই অভিযুক্তদের অনেকেই এখন বিজেপিতে চলেগেছেন। রাজনৈতিক সমালোচকরা বলছেন যে যারা নারদে অভিযুক্ত তারা অনেকেই বিজেপিতে গেছে আরো কিছু যাবে তাহলে কি এনারা শাস্তি পাবেন , বিচার কি ঠিক হবে , প্রশ্ন অনেক উত্তরের অপেক্ষায় দেশবাসী।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: