Nation

‘না আর মন্ত্রী হবো না’ : অরুণ জেটলি

মোদিকে চিঠি দিলেন , শরীর ভালো নয় তাই থাকবেন না নতুন মন্ত্রী সভাতে

অনেক দিন তিনি অসুস্থ , শরীর ভালো নয় তাই আর মন্ত্রী নয় , কিছুটা অভিমানের শুরে নীরব থাকতে চাইছেন অরুন জেটলি বাজপেয়ীর স্নেহধন্য দলের প্রবীণতম সদস্য। এবারের বাজেটও তিনি পেশ করতে নি, সেই সময় চিকিত্সার জন্য তিনি বিদেশে ছিলেন। শোনা যায় বাজেট নিয়ে মোদী অমিত জুটির সঙ্গে বিবাদ লাগে , বিতর্ক চরমে ওঠে নোট বন্ধি নিয়ে। রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছিল যে নোট বন্দির ক্ষেত্রে প্রথমে বিরোধিতা করেছিলেন অরুন জেঠলি। প্রশ্ন তুলে ছিলেন সস্তার প্রচার না করে যেটুকু সময় আছে তাতে আর্থিক বৃদ্ধির দিকে নজর দেওয়া দরকার। অরুন জেঠলি কখনো চান নি যে রিজার্ভ ব্যাঙ্ক ওপর দখল দারি বা কোনো আমলাকে বসাতে মাথার ওপর সহ ব্যাঙ্ক সংযুক্তি করন। তাই আর নয় অপমান এই নিয়ে মন্ত্রী সভায় থাকা , এর চেয়ে ভালো নীরবে দলে থাকা।

অরুণ জেটলি বর্ষীয়ান বিজেপি নেতা। ২০১৪ সালে অমৃতসর থেকে লোকসভা নির্বাচনে লড়েও হেরে যান। তার পরও তাঁকে মন্ত্রিসভায় জায়গা দেওয়া হয়েছিল শুধুমাত্র তাঁর অভিজ্ঞতার জন্যই। পরে রাজ্যসভা থেকে জিতে আসেন জেটলি। গত পাঁচ বছরে তিনি অর্থমন্ত্রকের দায়িত্ব সামলেছেন। শুরুর দিকে তিনি প্রতিরক্ষামন্ত্রীও ছিলেন।

অরুন জেটলিকে নিয়ে জল্পনা শুরু হয়েছে , আডবাণী , মুরুলীমনোহর যোশী সহ একাধিক প্রবীণ রা সরে যাচ্ছেন মন্ত্রী সভা থেকে জোর জল্পনা বাড়ছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: