Big Story

নিন্দুকেরা নিন্দা করে যুক্তি দেবেন বুদ্ধিমান , প্রসঙ্গ : “অভিষেক”

কিছুটা কানা ঘুষ চলছে কারা যেন নির্বাচন কমিশনের কাছে নাকী অভিযোগ জানাচ্ছে অভিষেক ব্যানার্জির মনোনয়ন বাতিলের দাবি. কি সেই যুক্তি তার খোঁজ করেছে ওপিনিয়ন টাইমস

প্রসঙ্গত অভিষেকের বিরুদ্ধে যে কথা গুলো ভাসছে বাতাসে সেটা হলো শিক্ষা গত যোগ্যতা , রোজগার ,ওনার স্ত্রীর পরিচয় , স্থাবর অস্থাবর ইত্যাদি ইত্যাদি। দেখে নেয়া যাক,  কি সেই প্রশ্ন (ওপিনিয়ন টাইমস এই সত্য সত্যতা যাচাই করে নি )
বলা ভালো কিছুদিন আগে সি পি আই এমের নেতা সুজন চক্রবর্তী দমদমে সোনা কাণ্ডের পরিপেক্ষিতে সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করেছিলেন তার সাথে আজকের এই অভিযোগের কিছু মিল আছে।

১. অভিষেকের স্ত্রীর নামে গন্ডগোল। থাই পাসপোর্টে নাম রুজিরা নারুলা। অভিষেকের ডিক্লেয়ারেশনে নাম রুজিরা ব্যানার্জি। কোনও এফিডেফিট করে বলা নেই যে both are same person ?
২. রুজিরা নারুলার থাই পাসপোর্ট। থাই পাসপোর্ট থাকার অর্থ, থাইল্যান্ডের নির্দিষ্ট বাসস্থান, থাই ব্যাঙ্ক একাউন্ট বা ব্যাঙ্কের ট্রানজাকশন থাকা বাধ্যতামূলক। কিন্তু তার কোনও উল্লেখ নেই। তথ্য গোপন করা অপরাধ।

৩. রুজিরার ভারতের প্যান কার্ড দেখিয়েছেন। আয়কর রিটার্ন ইত্যাদি জায়গায় বাবার নাম দেওয়া হয়েছে গুরশরণ সিং আহুজা। প্রশ্ন হল, তাহলে রুজিরা ব্যানার্জির পাসপোর্ট কোথায়?
৪. রুজিরা নারুলার বাবার নাম প্যান কার্ডে দেওয়া হয়েছে নিকম নারুলা। আর পাসপোর্টে গুরশরণ সিং আহুজা। কীভাবে সম্ভব?
৫. রুজিরা ব্যানার্জি যে কোম্পানিগুলির মালিক, সেই কোম্পানিগুলির আয়-ব্যয়ের হিসাব কেন দেওয়া হয়নি? সেটাও তো বাধ্যতামূলক।
৬. অভিষেক ব্যানার্জির বর্তমান আর কোনো বাণিজ্যের সাথে কি যুক্ত ?
৭. প্রার্থীর ঘোষণাপত্রে বলেছেন, তাঁর কোনও সম্পত্তি নেই, কমার্সিয়াল বা রেসিডেন্সিয়াল বিল্ডিংও নেই। অথচ দেখা যাচ্ছে তিনি সিইএসসিকে সিকিউরিটি ডিপোজিট হিসাবে দু’দফায় 1,14300/ ও 2,75000/ টাকা দিয়েছেন। কেন দিয়েছেন?
৮. অভিষেক ব্যানার্জির বসত বাড়ি হরিশ মুখার্জি রোডে। বাড়ির নাম ‘শান্তিনিকেতন’। কিন্তু বাসস্থান হিসাবে দেখিয়েছেন ৩০বি, হরিশ চ্যাটার্জি স্ট্রিট। তাহলে কলকাতার পুলিশের একটি বিশাল দল যে প্রতিদিন শান্তিনিকেতন বাড়ি পাহাড়া দেয়, তাহলে সেটা কার বাড়ি? কেন সেখানে পুলিশ থাকে?
৯. অভিষেকের এফিডেফিটে দেখা যাচ্ছে, তিনি বিবিএ ও এমবিএ পাশ করেছেন। ২০০৯ সালে নয়াদিল্লির আইআইপিএম থেকে তিনি পাশ করেছেন। এই সংস্থার এফিলিয়েশন রয়েছে নাকি বেলজিয়ামের আইএমআই-এর। কিন্তু দিল্লি হাই কোর্টের ডিভিশন বেঞ্চ ২০১৪-র ২৬ সেপ্টেম্বর পরিস্কার জানায়, AICTE/UGC এপ্রুভাল না থাকলে আইআইপিএমের মতো কোনও ডিগ্রি বৈধ হবে না, যা আইআইপিএমের আজও নেই। বেলজিয়ামেও এই সংস্থার ডিগ্রি বৈধ নয়। কেউ এই ডিগ্রি ব্যবহার করলে তাকে শাস্তি পর্যন্ত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ফলে কোর্টের নির্দেশ অনুযায়ী অভিষেক ব্যানার্জির ডিগ্রি অবৈধ ও জাল।
১০. অভিষেক তার ঘোষণাপত্রে বলেছেন, তাঁর নাকি কোনও গাড়ি নেই। তাহলে তিনি কার গাড়ি চড়েন? যাদের গাড়ি চড়েন, তাদের আয়কর বা রিটার্ন দেখানো বাধ্যতামূলক। সেই ঘোষণা কোথায়?
১১. একদিকে স্ত্রীর নাম, ঠিকানা, একাউন্ট, সম্পত্তি গোপন করা, অন্যদিকে নিজের সম্পত্তি লুকনো ও জাল ডিগ্রির উল্লেখ করার অপরাধে অভিষেক ব্যানার্জির মনোনয়ন বাতিলের আবেদন নিবেদন এর তদবির করছেন বিপক্ষে মতের কিছু মানুষ ।
সূত্র মারফত সংগ্রহ করা হয়েছে )
ওপিনিয়ন টাইমস এর প্রশ্ন কেন এই ভাবনা, তবে এই তরুণ সাংসদের উচিত উঠে আসা সকল প্রশ্নের যোগ্য জবাব দেয়া , যেহেতু উনি একজন রাজনীতি করা দায়িত্বশীল মানুষ, এই রাজ্যের একজন সাংসদের সমন্ধে এই রূপ প্রচার হলে বঙ্গের রাজনীতিই কলুষিত হবে.

তথ্য সূত্র https://ask.shiksha.com/imi-belgium-degree-is-recognised-or-not-qna-1571098

imi belgium degree is recognised or not?

5.1k Views | Posted 8 years ago

Asked by ISHA GARG

Answered by

SAGARIKA SHARMA Guide-Level 11

8 years ago

Hi Isha, as per the info available on the internet, according to Ministry of Belgium as quoted by a leading Indian newspaper the degrees awarded by IMI Belgium are not valid and IMI Belgium is not an accredited institution. It provides degrees to students of IIPM, India. For any futher clarification you can visit the following links : http://tinyurl.com/4rvxyk5 for news about IMI Belgium. And http://tinyurl.com/46o5ham and http://tinyurl.com/62pcuuf to find out if IMI BElgium is listed on Belgium govt.s accredited institutes.
I hope you find this info useful.
If your query is resolved then kindly mark it as the best answer or rate it thumbs up. Please feel free to post queries if you have any.

Related Questions

Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: