Health

নয়া পরিকল্পনা নিয়ে আরো জোর কদমে হাজির পিয়ারলেস

হাসপাতালে তৈরি হয়েছে করোনা ওয়ার্ড

পল্লবী : ফের চালু হচ্ছে করোনা আবহে পিয়ারলেস হাসপাতাল পরিষেবা।’ জরুরী পরিষেবাসহ একাধিক পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল। ফের ওই সব পরিষেবা চালু করছে এই হাসপাতাল।’ এই মর্মে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এবার পিয়ারলেস হাসপাতালে করোনা আক্রান্তদের জন্য প্রস্তুত করা হয়েছে অত্যাধুনিক ব্যবস্থা। হাসপাতালে তৈরি হয়েছে করোনা ওয়ার্ড। থাকছে ৩০টি শয্যা এবং ৮টি আইসিইউ। ৪০ লক্ষ টাকা খরচ করে হাসপাতালের ছাদে বিশেষ চিমনি লাগানো হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের জন্য আলাদা করে তৈরি হয়েছে ডায়ালিসিস ইউনিট।

করোনা সংক্রমণের জেরে রোগী ভর্তি বন্ধ হয়ে গিয়েছিল পিয়ারলেস হাসপাতালে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল পিয়ারলেসের জরুরি বিভাগও। হাসপাতালের কেমোথেরাপি বিভাগসহ অন্যান্য বিভাগেও রোগী ভর্তি বন্ধ ছিল। বন্ধ করে দেওয়া হয়েছিল আউটডোর। তবে চালু ছিল বিশেষ কিছু পরিষেবা।পিয়ারলেস হাসপাতালে বেশ কয়েকজন করোনা আক্রান্ত রোগী ভরতি ছিলেন। কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হন। তারপর প্রায় ৮০ জন চিকিত্‍সক, নার্স, স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টাইনে চলে যেতে হয়। তবে নয়া পরিকল্পনা নিয়ে আরো জোর কদমে হাজির পিয়ারলেস।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালের স্যানিটাইজেশনের কাজ শেষ হয়েছে। তাই ১৮মে, সোমবার থেকে হাসপাতাল সব পরিষেবা নিয়ে হাজির হচ্ছে। কোয়ারেন্টাইন থেকে বেশিরভাগই হাসপাতালে আবার কাজে যোগ দিয়েছেন। ফলে হাসপাতাল আগের মতোই রোগী পরিষেবা দিতে পারবে। যেহেতু রোগীর সংখ্যা বাড়ছে তাই হাসপাতাল পরিষেবাও প্রয়োজন তেমন পরিমানেই। তাই এইমুহূর্তে পিয়ারলেস পরিষেবা শুরু করলে তাতে কিছুটা হলেও সুবিধা আসবে করোনা চিকিৎসায়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: