Big Story

পাল্টা দৌড় বিজেপি কে : প্রস্তুতি শুরু রাজ্য আইবি

সিবিআইয়ের খাতায় দু-ডজন নেতার নাম রয়েছে সারদা থেকে নারোদাতে এরই কি পাল্টা হাটছে তৃণমূল। প্রেসার পলিটিক্স এ মমতা ভালো খেলোয়াড় কিনা বোঝা যাবে এবার। সামনেই অগ্নি পরীক্ষা।

মুকুল রায় বলেন বিজেপি নেতাদের নাম ধরে ধরে মামলা খুঁজছে রাজ্যের আইবি, মিথ্যা মামলায় ফাঁসানোর জন্য। বিজেপির সঙ্গে এঁটে উঠতে না পেরে মিথ্যা মামলায় ফাঁসানোর চক্রান্ত করেছে রাজ্য সরকার।

রাজ্য সরকারের গোয়েন্দা বিভাগ বিজেপির নেতা নেত্রীদের মিথ্যা মামলায় ফাঁসানোর তোড়জোড় করছে ।মুকুল রায় বুধবার চাঞ্চল্যকর অভিযোগ করলেন ।বিজেপি নেতা দের একইসঙ্গে একটি নির্দেশিকাও ফাঁস করলেন ।

রাজ্যের নির্দেশিকা

মুকুল রায়ের বলেন ,রাজ্য সরকার বিজেপির সঙ্গে এঁটে উঠতে না পেরে মিথ্যা মামলায় ফাঁসানোর চক্রান্ত করেছে।পুলিসকে সেই কাজে লাগানো হচ্ছে ।সাংবাদিকদের হাতে তুলে দিয়েছেন একটি নির্দেশিকাও মুকুল। এই নির্দেশিকায় কয়েকজন বিজেপি নেতার নাম উল্লেখ করে তাঁদের বিরুদ্ধে মামলাগুলি লিখিত আকারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। এই তালিকায় নাম আছে : ১) দিলীপ ঘোষ, ২) রাহুল সিনহা, ৩) সায়ন্তন বসু,৪) জয়প্রকাশ মজুমদার, ৫)বাবুল সুপ্রিয়, ৬)লকেট চট্টোপাধ্যায়, ৭)প্রতাপ বন্দ্যোপাধ্যায়, ৮) কৈলাস বিজয়বর্গীয়, ৯) অর্জুন সিং, ১০)ভারতী ঘোষ।

এই বছরের ১৯ ফেব্রুয়ারির পর থেকে বিভিন্ন্য থানায় এই তালিকা অনুযায়ী এনাদের বিপক্ষের অভিযোগ গুলি নথি ভুক্ত করতে হবে । ও ফরমেট পূরণ করে ২ জুলাইয়ের মধ্যে পাঠাতে হবে নবান্নে ।অনুমান করা যাচ্ছে নির্বাচনের সময় বিজেপি নেতা নেত্রীরা যে খারাপ ভাষায় কথা বলেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন রাজ্য সরকার বিজেপি নেতানেত্রীরা কুকথা বা উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল।গোয়েন্দা বিভাগ সেই অভিযোগগুলিই চেয়ে পাঠিয়েছে ।

নবান্নের অনুমান যে অল্পদিনের মধ্যে অনেকেই যুক্ত হবেন বিজেপিতে যা কেও কস্মিনকালেও ভাবেনি। এর সাথে বেশ কিছু গ্রেফতার করতে পারে সিবিআই তাই এই পাল্টা চাপের রাস্তা নিলো তৃণমূল। রাজনৈতিক মহল বলছে ইটা আর কিছু না প্রেসার পলিটিক্স , সমঝোতার বার্তা দিচ্ছে উভয় পক্ষ নেতা নেত্রী দের।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: