Culture

পুজোর বাজারে নজর কাড়তে তৈরী হাজরা পার্ক :পুজোর অভিভাবক হলেন মন্ত্রী শোভন দেব চ্যাটার্জী

হাজরা পার্ক সার্বজনীন দুর্গোৎসব কমিটি কোমর বেঁধে থিমের লড়াইয়ে এবার নজর কাটবেই আশা করছেন আয়োজকরা।

নজর কাড়তে তৈরি এবার হাজরা পার্ক , ৭৭ বছরে পদার্পন করছে। এই পুজোর মূল অভিভাবক হলেন মন্ত্রী শোভন দেব চ্যাটার্জী। সায়ন দেব চ্যাটার্জী হল অন্যতম কর্মকর্তা। তাই তোড়জোড় বেশ নজর কারা , নামজাদা মানুষ এরই পুজোর পিছনে অনেকেই আছেন যারা নিজগুনে সুপ্রতিষ্ঠিত।তবে হাজরা পার্ক কি অন্য দুই মন্ত্রী দের কে নতুন চমক দিতে তৈরী ?

মূলত পুরোনো পাড়ার পুজোগুলোর মধ্যে হাজরা পার্কার পুজো অন্যতম। আজ হয়তো পূজা পুরস্কারে অনেকেই এগিয়ে গেলেও কলকাতার পুরানো পুজোগুলোর মধ্যে অন্যতম এই পুজো । বরাবরই এই পুজোর কর্মকর্তারা ছিলেন আদি কংগ্রেসি ঘরানার মানুষ-জন। নিছকই পূজা করেন তাই নয় , সমাজ সেবাও করেন পিছিয়ে পড়া বর্গের জন্য। দুই কিলোমিটারের মধ্যে ১০ টি নামকরা পুজো দেখতে পাওয়া যায়। তবে এই পুজোর এবারের প্রস্তুতি অন্যরকম। মাঝারি বাজেটের বড় উদ্যোগ। কলকাতায় পুজো দেখতে এসে একটু জিরিয়ে নিতে অনেকেই হাজরা পার্কে চলে আসেন , থাকে বিভিন্ন্য ধরণের অস্থায়ী খাবারের দোকান বলা যায় মেলার আকার নেয় এই হাজরা পার্ক। তবে এবার ভিড় হবে অনেক বেশি কারণ এবার যে থিম পুজোর তোড়জোড় অন্য বারের তুলনায় অনেক বেশি।তাই নজর করতে রাতদিন চলছে প্রস্তুতি।এবারের প্রকল্পনা ও সামগ্রিক রূপায়ণে শিল্পী তন্ময় চক্রবর্তী , প্রতিমা শিল্পী অরুন পাল আর আলোকসজ্জা দীনেশ পোদ্দার। সকলেই কলকাতা দুর্গাপুজোর অত্যন্ত পরিচিত নাম।

আর এই নিয়ে আগামীকাল সকাল ১১.৫৫ মিনিটে সরাসরি সম্প্রচার করা হবে হাজরা পার্ক থেকে এবারের পূজা প্রস্তুতি। খোলা মেলা কথা , পুজোর থিম থেকে প্রতিমা , মণ্ডপ থেকে আলো , আবহ থেকে নিরাপত্তা। সব কিছু নিয়ে কথা হবে , সঙ্গে থাকুন নজর রাখুন ওপিনিয়ন টাইমস : প্রাক প্রাথমিক পূজা পরিক্রমা সরাসরি সম্প্রচার করা হবে // https://www.facebook.com/opiniontimes.in/ http://www.opiniontimes.in

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: