Weather

প্যাচ-প্যাচানি গরম থেকে মুক্তি থাকবে রবিবার পর্যন্ত, জানালো হওয়া অফিস

হাওয়া অফিস জানাচ্ছে, এই ঝড়বৃষ্টি কম বেশি করে চলবে আগামী রবিবার পর্যন্ত

পল্লবী : গত বেশ কিছুদিন ধরেই আকাশে চলছে মেঘ রোদ্দুরের খেলা। আর সন্ধ্যের পর থেকেই বইছিলো ঝোড়ো হাওয়া। আর গত সন্ধ্যাতেই শুরু হয় শহর জুড়ে বৃষ্টি। পারদ নাম নিচে। হাওয়া অফিস জানাচ্ছে, এই দুর্যোগ চলবে আগামী রবিবার পর্যন্ত। তবে সব জায়গায় সমান পরিমাণে বৃষ্টি হবে না। কোনও কোনও জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড় বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বিহার থেকে দক্ষিণবঙ্গের উপর দিয়ে বাংলাদেশ হয়ে উত্তর-পূর্ব ভারত পর্যন্ত একটি সু্স্পষ্ট নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। তার প্রভাবেই দুই মেদিনীপুর, কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টি হবে আগামী কয়েক দিন। বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও দফায় দফায় বৃষ্টি চলবে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, ‘রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। নিম্মচাপ অক্ষরেখাটি দক্ষিণবঙ্গের দিকে সরে এসেছে। তার জেরেই এই বৃষ্টি।’ আরো জানা যাচ্ছে যে, বুধবার রাতে কলকাতার উপর ৯৬ কিলোমিটার বেগে কালবৈশাখী আছড়ে পড়ে। দমদমে ঝোড়ো হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৮৬ কিমি। আমপানের তাণ্ডবের এক সপ্তাহের মাথায় ফের ঝড় বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে কলকাতা ও ২৪ পরগনার বিভিন্ন জায়গা।

বুধবার রাত থেকে অনবরত বৃষ্টি হওয়ায় কলকাতার বিভিন্ন জায়গায় জল জমেছে‌। পর্ণশ্রী, সখেরবাজার, ঠাকুরপুকুর-সহ বেহালার কয়েকটি এলাকা, গড়িয়া, যাদবপুরের জমেছে জল। আজ সকাল থেকেও একনাগারি বৃষ্টি চলে এর ফলে বিভিন্ন গাছ কাটা এবং বিদ্যুৎ পোস্ট গুলির মেরামতির কাজেও বাধা সৃষ্টি হয়েছে। নতুন করে কিছু জায়গায় বন্ধও হয়েছে বিদ্যুৎ পরিষেবা।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: