Nation

প্রথমে উত্তরপ্রদেশ আর এবারে মধ্যপ্রদেশে ৫ পরিযায়ী শ্রমিক গেলেন মারা

ঘটে চলেছে একই ঘটনা, এই কী তাহলে পরিযায়ী শ্রমিকদের পরিণীতি ?

@ দেবশ্রী : কোনোভাবেই যেন পরিযায়ী শ্রমিকেদের জীবনের সুরক্ষা দেওয়া যাচ্ছে না। বারবার উঠে আসছে পরিযায়ী শ্রমিকদের মৃত্যু সংবাদ। উত্তরপ্রদেশের পর এবার মধ্যপ্রদেশ। পথ দুর্ঘটনায় মৃত্যু হল ৫ অভিবাসী শ্রমিকের। আজ সকালে দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সাগর জেলার বান্দা এলাকায়। অপরদিকে ট্র্রাকে করে বেশ কয়েকজন অভিবাসী শ্রমিক মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশ ফিরছিলেন। কিন্তু হটাৎই ট্রাকটি উল্টে যায়। শনিবার ভোরে উত্তরপ্রদেশের আউরাইয়া জেলাগামী একটি ট্রাক এবং একটি ট্রলির মুখোমুখি সংঘর্ষে চব্বিশজন পরিযায়ী শ্রমিক মারা যান এবং আরও অনেকে গুরুতর আহত হন। তারাও কোভিড-১৯ মহামারীতে লকডাউনের কারণে বেকার হয়ে পড়েছিলেন- তারা সকলেই নিজেদের বাড়িতে ফিরে যাওয়ার চেষ্টায় বেরিয়েছিলেন।

চিফ মেডিকেল অফিসার এই আউরাইয়া দুর্ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, “চব্বিশজন লোককে মৃত অবস্থায় আনা হয়েছিল, ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুরুতর আহত ১৫ জনকে সাইফাই পিজিআইতে পাঠানো হয়েছে। তারা রাজস্থান থেকে বিহার ও ঝাড়খন্ড যাচ্ছিলেন।”

ANI-র খবর অনুযায়ী, পরিযায়ী শ্রমিকরা রাজস্থান থেকে ফিরছিলেন। তারা বেশিরভাগই বিহার, ঝাড়খন্ড এবং পশ্চিমবঙ্গে তাদের গ্রামে ফিরছিল। দুর্ঘটনায় প্রচুর পুলিশ সদস্য উদ্ধার কাজে সহায়তা করে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: