West Bengal

প্রসব যন্ত্রনা সহ্য করতে না পেরেই, অটোতে পুত্র সন্তানের জন্ম দিল মা

এক হাসপাতাল থেকে আর এক হাসপাতলের সমস্যায় বাড়ে যন্ত্রনা, সাহায্যের হাত বাড়িয়ে দেয় কলকাতা পুলিশ

@ দেবশ্রী : লকডাউনের জেরে বন্ধ সকল যান চলাচল, সহজে মিলছে না কোনো অ্যাম্বুল্যান্সও। তাই এক হাসপাতাল ফেরানোয় অটো করেই প্রসূতিকে নিয়ে অন্য হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন পরিবারের লোকেরা। কিন্ত সেখানেই পৌঁছনোর আগেই অটোয় পুত্র সন্তানের জন্ম দিলেন মহিলা। তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন কলকাতা পুলিশের আধিকারিকরা।

জানা গিয়েছে, বুধবার কসবার রাজডাঙা এলাকার বাসিন্দা ওই গৃহবধূ প্রসব যন্ত্রণা অনুভব করেন। দক্ষিণ কলকাতার যে হাসপাতালে তিনি গত কয়েক মাস ধরে দেখাচ্ছিলেন, সেখানে তাঁকে নিয়ে গেলে তাঁকে ভর্তির ক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা দেয়। এই অবস্থায় প্রসূতিকে বিজন সেতুর কাছে নিয়ে আসতেই প্রসব যন্ত্রণা প্রবল হয়। অবস্থা বুঝে চালক অটোটি রাস্তার এক পাশে দাঁড় করিয়ে দেন।

সেখানেই অটোর মধ্যে পুত্রসন্তানের জন্ম দেন ওই মহিলা। কী করবেন বুঝতে না পেরে পরিবারের লোকেরা ১০০ ডায়ালে ফোন করেন। পুলিশ জানিয়েছে, লালবাজারের পক্ষ থেকে গড়িয়াহাট থানাকে সঙ্গে সঙ্গে সতর্ক করা হয়। থানার ডিউটি অফিসার ও কাছেই কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট সেখানে পৌঁছন। ওই অবস্থায় ফার্ন রোডের একটি নার্সিংহোমে প্রসূতি ও সদ্যোজাতকে নিয়ে যাওয়া হয়। সেখানেই পুলিশের সহযোগিতায় ভর্তি করা হয় ওই মহিলা ও সদ্যোজাতকে। মা ও ছেলে এখন সুস্থ আছেন বলে জানিয়েছে পুলিশ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: