West Bengal

ফের চালু হল ওলা-উবেরের মত অ্যাপ ক্যাব পরিষেবা

অ্যাপ ক্যাব পরিষেবা পেতে ডিজিটাল ট্রানজাকশনে জোর দিচ্ছে ওলা উবের

প্রেরনা দত্তঃ রাস্তায় নামতে চলেছে ওলা-উবেরের মত অ্যাপ ক্যাব পরিষেবা। সোমবার থেকেই শহরের রাস্তায় দেখা গেল একাধিক ওলা উবেরের গাড়িকে। তবে দেশের বেশ কিছু অংশে এখনও এই পরিষেবা চালু হয়নি। মূলত অরেঞ্জ ও গ্রিন জোনে ওলা উবের নিজেদের পরিষেবা চালু করল। অরেঞ্জ জোনে ট্যাক্সি ও ক্যাব চললে তাতে চালক সমেত সর্বোচ্চ দুজন যাত্রী থাকতে পারবেন। আন্তঃজেলা যাতায়াত নির্দিষ্ট করে দেওয়া হয়েছে এই জোনে। অনুমতি ছাড়া আন্তঃ জেলা যাতায়াত করা যাবে না।

গ্রিন জোনে সবধরণের পরিষেবাই চালু রাখার নির্দেশ দেওয়া হয়েছে, কিছু বাদে। বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ৫০ শতাংশ যাত্রী নিতে পারবে বাসগুলি। বাস ডিপোতেও ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করতে বলা হয়েছে। রেজ জোনে এখনও স্বাভাবিক উবর পরিষেবা পাওয়া যাবে না। থাকবে শুধুমাত্র Uber Essential এবং Uber Medic পরিষেবা। Uber Essential পরিষেবা পাওয়া যাচ্ছে বেঙ্গালুরু, ভোপাল, হায়দরাবাদ, ইন্দোর, মুম্বই, নাসিক এবং লুধিয়ানায়। Uber Medic পরিষেবা পাওয়া যাচ্ছে দিল্লি, মুম্বই, হায়দরাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু, পুনে, কলকাতা, পাটনা, লখনউ, নয়ডা, প্রয়াগরাজ, আগ্রা, গাজিয়াবাদ, জামশেদপুর, সুরাট এবং গুয়াহাটিতে।

শুক্রবার সন্ধ্যায় দেশজুড়ে লকডাউনের মেয়াদ বাড়িয়ে আগামী ১৭ মে পর্যন্ত করার ঘোষণা করেছে কেন্দ্র। তা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জারি হয়েছে নির্দেশিকা। তাতে জানানো হয়েছে, সোমবার থেকে কমলা জোনে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব রাস্তায় নামতে পারবে। তবে গাড়িতে একজন চালক ও দু’জন যাত্রী থাকবেন। সবুজ জোনেও একই শর্তে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব পরিষেবা চালুর অনুমতি দিয়েছে কেন্দ্র।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: