Industry & Tread

ফোন কল বা ডেটার দাম বাড়তে পারে ইঙ্গিত ভিত্তাল-এর

ভারতী এয়ারটেলের সিইও গোপাল ভিত্তাল বলেছেন, ঠিক মতো ব্যবসা চালাতে গেলে প্রতি মাসে গ্রাহক পিছু ২০০ থেকে ৩০০ টাকা আয় হওয়া দরকার।

পল্লবী কুন্ডু : ফের বাড়তে চলেছে এয়ারটেল গ্রাহকদের ফোনের খরচ। ভারতী এয়ারটেলের সিইও গোপাল ভিত্তাল বলেছেন, ঠিক মতো ব্যবসা চালাতে গেলে প্রতি মাসে গ্রাহক পিছু ২০০ থেকে ৩০০ টাকা আয় হওয়া দরকার। তবে কবে থেকে ফোন কল বা ডেটার দাম বাড়তে পারে তা নিয়ে অবশ্য নির্দিষ্ট করে কোনও ইঙ্গিত দেননি ভিত্তাল। সদ্য শেষ হওয়া তিনমাসে এয়ারটেলের গ্রাহক পিছু মাসিক আয় হয়েছে ১৫৭ টাকা। যেটা আগের তিনমাসে ছিল ১৫৪ টাকা। জুনে শেষ হওয়া ত্রৈমাসিকে এয়ারটেলের ১৫,৯৩৩ টাকা লোকসান হয়েছে এবং এর পরেই গোপাল ভিত্তালের এই বক্তব্য তাদের ব্যবসা বাড়ানোর ইঙ্গিত হিসেবেই ধরা হচ্ছে।

২০১৯ সালের ডিসেম্বরে সব টেলিকম সংস্থাই ফোনের খরচ বাড়িয়েছিল। সেই সময়ে নতুন ট্যারিফ ঘোষণা করে সকলেই। এবার ফের ট্যারিফ বাড়ানোর ইঙ্গিত দিচ্ছে এয়ারটেল। গত বছরের ডিসেম্বরে এক লাফে ৪২ শতাংশ ট্র্যারিফ বাড়িয়েছিল এয়ারটেল। অন্যদিকে, কেন্দ্রীয় টেলিকম দফতরের অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ-এর বকেয়া মেটানো নিয়ে এখন বেশ সঙ্কটের মধ্যেপড়েছে ভোডাফোন-আইডিয়া। কিন্তু এয়ারটেলের সেই রকম কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার বাদল বাগারি।

তিনি বলেছেন, এজিআরের টাকা মিটিয়ে দেওয়া নিয়ে কোনও সমস্যাই নেই। সংস্থার আর্থিক অবস্থাও ভাল। এয়ারটেলের থেকে এজিআর বাবদ টেলিকম দফতরের প্রাপ্য ছিল ৪৩,৭৮০ কোটি টাকা। এর মধ্যে ১৮ হাজার কোটি টাকা ইতিমধ্যেই মিটিয়ে দিয়েছে এয়ারটেল। সংস্থার ডিরেক্টর ফিনান্স হরজিত কোহলি জানিয়েছেন, সময় নিয়ে পুরো বকেয়াই মিটিয়ে দেওয়া যাবে। সংস্থা আগেই সুপ্রিম কোর্টের কাছে বকেয়া মেটানোর জন্য ২০ বছর সময় চেয়েছে। অতএব চলতি মরশুমে ফের বাড়তে চলেছে এয়ারটেল গ্রাহকদের খরচা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: