Sports Opinion

বছর শুরু জিত দিয়েই, দুর্দান্ত জুটি বাঁধল রাহুল ও ধাওয়ানের।

সিরিজের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কা বাহিনীকে হারিয়ে, জয় বিরাটবাহিনীর।

@ দেবশ্রী : নতুন বছরের শুরুতেই আরও একটা বাজিমাত ইন্ডিয়ান ক্রিকেট টিমের। আরও একটা টি-২০ সিরিজ জিতে নিল বিরাটবাহিনী। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে তৃতীয় ম্যাচে এল ৭৮ রানে জয়। গুয়াহাটিতে প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর সিরিজের ফল ভারতের পক্ষে ২-০। সিরিজ জয় করে ২০২০ এর শুরু করলেন ক্যাপ্টেন কোহলি।

টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। রাতে শিশিরের সুবিধা নিতে চেয়েছিলেন লসিথ মালিঙ্গা। কিন্তু সেই সুযোগ আর লঙ্কাবাহিনীকে দেননি দুই ওপেনার ব্যাটসম্যান শিখর ধবন ও কেএল রাহুল। ওপেনিং জুটিতে ওঠে ৯৭ রান। এই মুহূর্তে মারাত্মক ফর্মে রয়েছেন রাহুল। এদিন তাঁর ব্যাট থেকে এসেছে ৩৬ বলে ৫৪। চোট সারিয়ে এসে অর্ধ শতরান করেছেন ধবন। ৩৬ বলে করেছেন ৫২। শ্রীলঙ্কার সাথে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল রোহিত শর্মাকে। তবে কালকে সিরিজের তৃতীয় ম্যাচে হিটম্যানের অভাব বুঝতে দিলেন না এই দুই উদ্বোধনী ব্যাটসম্যান। তবে সুযোগের সদ্ব্যবহার করতে খানিক ব্যর্থ হয়েছেন সঞ্জু স্যামসন। তরুণদের সুযোগ দিতে ৬ নম্বরে ব্যাট হাতে নামেন অধিনায়ক। ১৭ বলে ১৫২.৯৪ স্ট্রাইক রেট রেখে করেছেন ২৬। নির্ধারিত ২০ ওভারে টিম ইন্ডিয়া তোলে ২০১ রান।

প্রতি ওভারে ১০ রান করতে হবে। ভারতীয় দল শ্রীলঙ্কা বাহিনীকে দিয়েছিল একটি কঠিন লক্ষ্য। শুরুতেই দরকার ছিল একটা জমাটি ওপেনিং জুটি। প্রথম ওভারেই ধানুসকা গুনাথিলাকাকে তুলে ধাক্কা দেন জসপ্রীত বুমরা। পরের ওভারে অভিষ্কা ফার্নান্ডোকে খেলার মাঠ থেকে ফেরান শার্দুল ঠাকুর। কুশল পেরেরা ও ওশাদা ফার্নান্ডোও এদিন নিজেদের প্রদর্শনে হন ব্যর্থ। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ধনঞ্জয় ডি সিলভা। ম্যাথিউজ ফিরতেই যাওয়া-আসা শুরু হয় বাকিদের। কিন্তু ১২৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। শ্রীলঙ্কাকে ৭৮ রানে ২-০ ব্যবধানে হারিয়ে সিরিজও জিতে নেন কোহলিরা। এটাই প্রথম জয় ভারতীয় ক্রিকেট টিমের নতুন বছরে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: