Nation

বন্দে মিশনে এয়ার ইন্ডিয়ার বিমান যাত্রা হংকংয়ে নিষিদ্ধ ঘোষণা করল সেখানের প্রশাসন

যাত্রী সুরক্ষা নিয়ে ভারতকে বিশ্বাস করতে পারছে না হংকং প্রশাসন, তাই জারি করল নিষেধাজ্ঞা

দেবশ্রী কয়াল : এবার ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে আগামী দু’সপ্তাহের জন্য সকল উড়ান নিষিদ্ধ করল হংকং। কারন বন্দে ভারত মিশনের জেরে অতিরিক্ত করোনা সংক্রমিত যাত্রী বহন করছে এয়ার ইন্ডিয়া। এই মিশনেই, ২১, ২৫ ও ২৮ অগাস্ট হংকংয়ে যাওয়ার কথা ছিল এয়ার ইন্ডিয়া বিমানের। তবে হংকংয়ের নিষেধাজ্ঞার জেরে আপাতত সেই পরিষেবা বন্ধ বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। তবে সূত্রের খবর, এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য হংকং প্রশাসনের সঙ্গে আলোচনা করবে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবর অনুসারে, গত ১৪ অগাস্ট দিল্লি থেকে হংকংগামী উড়ানের ১১ যাত্রী করোনা পজিটিভ হওয়ায় এমন পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। এ ক্ষেত্রে ভারতকে তারা বিশ্বাস করতে পারছে না বলে জানা যাচ্ছে। তারা মনে করছে ভারতে বিমান সঠিকভাবে স্যানিটাইজ করা হয় না। তবে এই ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে ভারত নিশ্চিত্‍ করলে বিমান উড়ানের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে হংকং বিবেচনা করবে বলে জানিয়েছেন সেদেশের প্রশাসনের এক আধিকারিক।

তবে এই বিষয়ে কোনো রকম মন্তব্য করতে রাজি নয় বলে জানিয়েছেন এয়ার ইন্ডিয়ার সংস্থার মুখপাত্র। তবে, সোমবারই বিষয়টি টুইট করে যাত্রীদের জানিয়েছে এয়ার ইন্ডিয়া। ১৮ তারিখের দিল্লি-হংকং উড়ান স্থগিতের কথা জানানো হয়। তবে হংকং প্রশাসন তার সিদ্ধান্ত পাল্টাবে কী না তা এখন দেখার বিষয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: