Nation

বর্তমানে স্থিতিশীল অবস্থা প্রণব মুখোপাধ্যায়ের, জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ

সকল রকম চিকিৎসা চলছে, সর্বদা নজরে প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা

দেবশ্রী কয়াল : মাঝে বেড়েছিল উদ্বেগ, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে। তবে জানা যাচ্ছে তাঁর শারীরিক অবস্থা এখন পূর্বের মতো রয়েছে। ফুসফুসে যে সংক্রমণ ঘটাচ্ছে তাঁর জন্যে চিকিৎসা চলছে। এখনও ভেন্টিলেটরেই রয়েছেন প্রণব বাবু। বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে তাঁর, ভাইটাল প্যারামিটার। গত বুধবার আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের জারি করা বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

ঘটনার সূত্রপাত গত ৯ অগাস্ট। সেদিন রাতে দিল্লির বাসভবনে পড়ে যাওয়ার পরে প্রাক্তন রাষ্ট্রপতিকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরের দিন ১০ অগাস্ট প্রাণ বাঁচাতে অস্ত্রোপচার করে মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বার করতে হয়। সে সময়েই রুটিন পরীক্ষা করতে গিয়ে তাঁর শরীরে মেলে করোনা ভাইরাসের উপস্থিতি। কিন্তু অস্ত্রোপচারের পরে তাঁর অবস্থার আরও অবনতি ঘটতে থাকে। সেই থেকেই তিনি ভেন্টিলেটরে রয়েছেন। বুধবার ফুসফুসের সংক্রমণ হওয়ার কারণে ৮৪ বছর বয়সী প্রণববাবুর শারীরিক অবস্থার অবনতি হয়। মাঝে তাঁর মৃত্যু সংবাদ নিয়েও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে গুজব। যার জেরে তিতিবিরক্ত হন তাঁর পুত্র। প্রণব পুত্র অভিজিৎ কড়া ভাষায় সংবাদ মাধ্যমকে করেন আক্রমন। কন্যা শর্মিষ্ঠা জানায়, এসব ভুঁয়ো খবরে কান না দিতে।

আজ শুক্রবার সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে, ফুসফুসে সংক্রমণ থাকলেও বর্তমানে স্থিতিশীল অবস্থাতেই রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ভেন্টিলেশনে থাকলেও তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর রক্তচাপ ও হৃত্‍স্পন্দন স্বাভাবিক। বিশেষজ্ঞদের নজরদারিতে রয়েছেন প্রণব মুখার্জী।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: